অধিনায়কত্ব হারিয়ে মুখের ভাষা হারিয়ে ফেললেন কোহলি

অবশেষে সকল জল্পনা অবসান ঘটল ভারতীয় ক্রিকেট বোর্ডের টুইট বার্তায়। এদিন এক বিবৃতিতে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, বিরাট কোহলি শুধুমাত্র লাল বলে অধিনায়কত্ব করবেন।

ভারতীয় রাজনীতি থেকে শুরু করে ক্রিকেট, সমস্ত জায়গায় এসেছে হঠাৎ পরিবর্তন। বিমান দুর্ঘটনায় নিহত হয়েছেন ভারতীয় তিন সেনার প্রধান, সাথে স্ত্রী সহ আরো ১১ জন সেনা প্রমুখ।

যে বিষয়টি নিয়ে রীতিমতো দুঃখভারাক্রান্ত মন নিয়ে রয়েছেন সকল ভারতীয়। এরই মধ্যে ভারতীয় ক্রিকেটেও ঘটেছে বিশাল পরিবর্তন। একমত জোরপূর্বক বিরাট কোহলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে নতুন অধিনায়ক হিসেবে নিযুক্ত করা হয়েছে রোহিত শর্মাকে।

যদিও ভারতীয় ক্রিকেটের এমন কিছু ঘটতে পারে এ আন্দাজ টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্বেই করেছিল ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

টি-টোয়েন্টি এবং ওডিআই ক্রিকেটে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। ইতিমধ্যে বিরাট কোহলিকে দায়িত্ব থেকে সরানোর পূর্ণাঙ্গ কারণ বিবৃতি দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

যদিও বিষয়টি ভালো চোখে দেখছেন না বিরাট কোহলির অনুগামীরা। কারণ তার অধিনায়কত্বে ভারত ৯৫টি একদিনের ম্যাচের মধ্যে ৬৫ ম্যাচে জয় পেয়েছে। এই পরিসংখ্যানে ভারতীয় ক্রিকেট ইতিহাসে বিরাট কোহলি সবচেয়ে সফলতম অধিনায়ক।

ভারতীয় ক্রিকেটে আকাশ সম পরিবর্তন হলেও কোন রকম প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়নি বিরাট কোহলির নিকট থেকে। নতুন অধিনায়ক হওয়ার পর সংবাদমাধ্যমে নিজের অভিব্যক্তি ইতিমধ্যে ব্যক্ত করেছেন রোহিত শর্মা।

কিন্তু বিষয়টি নিয়ে একদম নিশ্চুপ রয়েছেন বিরাট কোহলি। যদিও সোশ্যাল মিডিয়ায় তার পদচারণা লক্ষ্য করা গেছে। ভারতীয় তিন সেনার প্রধানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করতে দেখা গেছে বিরাট কোহলিকে।

একটি বাইকের বিজ্ঞাপনও শেয়ার করতে দেখা গেছে তাকে। কিন্তু ক্রিকেট জীবনে বিশাল পরিবর্তন সম্পর্কে কোন রকম শব্দ করতে দেখা যায়নি কিংবদন্তি এই ক্রিকেটারকে। যদিও তার অনুগামীরা বিষয়টি নিয়ে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীকে কাঠগড়ায় তুলেছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *