অধিনায়ক হিসেবে একাধিক রেকর্ড গড়া কোহলির বিদায়ে এবার আবেগঘন স্ট্যাটাস দিলেন, রবি শাস্ত্রী

২০১৪ সালে মহেন্দ্র সিং ধোনির টেস্ট অবসর গ্রহণের পর কোহলি ওয়ানডে দলের সহ-অধিনায়ক টেস্ট অভিষেক২০ জুন ২০১১ বনাম ওয়েস্ট
ওডিআই অভিষেক ১৮ আগস্ট ২০০৮।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ হারের একদিন পর হঠাৎ ভারতীয় টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম দ্যা হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, সাত বছরে অধিনায়ক হিসেবে একাধিক রেকর্ড গড়া কোহলির বিদায় নেওয়ায় অনেকে তাকে শুভেচ্ছা জানিয়েছে। এর মধ্যে কোহলির বিদায়ে আবেগঘন স্ট্যাটাস দিলেন ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী।

শাস্ত্রীর সঙ্গে অধিনায়ক হিসেবে নিজের কেরিয়ারের অনেক সময় কাটিয়েছেন বিরাট। অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ জয় থেকে ইংল্যান্ডে দুর্ধর্ষ পারফরম্যান্স, সবটাই এসেছে শাস্ত্রী-কোহলি হাত ধরে।

প্রাক্তন অধিনায়ক এবং কোচের মধ্যেকার সম্মান ও ভালবাসার ছবি আগেও অনেক বার ধরা পড়েছে।বিরাট নিজের বিদায়ী বার্তায় যে দুইজনকে ধন্যবাদ জানিয়েছেন, তার মধ্যে শাস্ত্রী একজন।তাই স্বাভাবিকভাবেই শাস্ত্রী, বিরাটের অধিনায়কত্ব ছাড়ার বিষয় কী বলেন, সেদিকে অনেকেই তাকিয়ে ছিলেন।

অধিনায়ক বিরাট কোহলিকে এক আবেগঘন স্ট্যাটাসের মাধ্যমে শুভেচ্ছা জানিয়ে শাস্ত্রী লিখেছেন, বিরাট, তুমি গর্বের সঙ্গে মাথা উঁচু করে বিদায় নিতে পার। তুমি অধিনায়ক হিসেবে যা যা কৃতিত্ব গড়েছ, তেমনটা খুব কমজনই করতে পেরেছে।

নিঃসন্দেহে তুমিই ভারতের সবথেকে আগ্রাসী এবং সফলতম অধিনায়ক।তিনি আরও লিখেছেন, এটা সত্যি বলতে আমার কাছে খুবই দুঃখের একটা দিন, কারণ এই ভারতীয় দলটা আমরা দুইজনে একত্রে তৈরি করেছি। কোহলির বিদায়ে এখন পরবর্তী টেস্ট অধিনায়ক হিসেবে কার নাম ঘোষণা করা হবে, সকলের নজর সেই দিকে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *