অবশেষে টিম ম্যানেজমেন্টের ভুল সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন ওয়াসিম জাফর

প্রাক্তন ব্যাটার ওয়াসিম জাফর স্পষ্টভাবে বলেছিলেন যে জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে বিরাট কোহলির অনুপস্থিতিতে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করা উচিত ছিল আজিঙ্কা রাহানের।

৩৩ বছর বয়সী কোহলি পিঠে ব্যথার কারণে ম্যাচটি খেলতে পারেননি। এই সিরিজে ভারতের সহ-অধিনায়ক নির্বাচিত হওয়া রাহুল দ্বিতীয় টেস্টে কোহলির থেকে নেতৃত্বের দায়ভার কাঁধে তুলে নেন।

সফরকারীরা ম্যাচটি সাত উইকেটে হেরেছে এবং প্রোটিয়ারা তিন ম্যাচের টেস্ট সিরিজে সমতা এনেছে। জাফর উল্লেখ করেছেন যে টেস্ট অধিনায়ক হিসাবে রাহানের রেকর্ডের কথা মাথায় রেখে ভারতের উচিত ছিল তাঁকেই অধিনায়ক করা । রাহানের নেতৃত্বে টিম ইন্ডিয়া ছয়টি ম্যাচের মধ্যে চারটি জিতেছে এবং দুটি ম্যাচ ড্র করেছে।

জাফর বলেছেন কেএল রাহুলের বিরোধী নন তিনি
“আমি টিম ম্যানেজমেন্ট দেখে অবাক। যখন আপনার কাছে অজিঙ্কা রাহানের মতো ভালো কেউ আছে যিনি অধিনায়ক হিসেবে কোনো টেস্ট হারেননি এবং অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিতেছেন, তখন কি কেএল রাহুলকে টেস্ট অধিনায়কত্ব দিতেই হত?”, ইনসাইডস্পোর্টকে জাফর বলেছেন।

“কেএল রাহুলের বিরুদ্ধে আমার কিছুই নেই। তিনি তরুণ এবং পাঞ্জাব কিংসের অধিনায়কত্ব করেছেন। সবাই তাঁকে ভাবছে ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে। তবে আমি মনে করি কোহলির অনুপস্থিতিতে রাহানেরই দলের নেতৃত্ব দেওয়া উচিত ছিল,” তিনি বলেছেন।

নিজের সেরা সময়ে ভারতের অন্যতম প্রধান ব্যাটার জাফর বলেছিলেন যে টিম ইন্ডিয়া দ্বিতীয় টেস্টে কোহলির অনুপস্থিতিতে তাঁর আগ্রাসনের অভাব অনুভব করেছে।

“ভারত অবশ্যই অধিনায়ক বিরাট কোহলিকে মিস করেছে, কারণ সে মাঠে এত আগ্রাসন নিয়ে আসে। যখন আপনার মাঠে এমন একজন খেলোয়াড় থাকে, আপনি জানেন যে আপনি ভুল করলে আপনাকে জবাবদিহি করতে হবে। সুতরাং, তারা ভালোমত তার অভাব অনুভব করেছে,” জাফর যোগ করেছেন।

ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় ইতিমধ্যে বলেছেন যে সিরিজের শেষ খেলার আগে কোহলির ফিট হওয়া উচিত। একটি সংবাদ সম্মেলনের সময় চেতেশ্বর পূজারা ভারতীয় টেস্ট অধিনায়কের একটি আপডেটও শেয়ার করেছেন।

১১ই জানুয়ারি মঙ্গলবার কেপ টাউনের নিউল্যান্ডসে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট শুরু হবে। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে ভারত প্রথম টেস্টে ১১৪ রানে জয়লাভ করা ভারত দ্বিতীয় টেস্টে হারার পর কেপ টাউনে নতুন উদ্যমে নামবে বলে আশা করা যায়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *