অবশেষে প্রকাশ হল আইসিসি বর্ষসেরা টেস্ট একাদশ! জায়গা হল এই ৩ ভারতীয় ক্রিকেটারের

টি-টোয়েন্টি এবং ওডিআই ক্রিকেটের পর বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থা এবার বিশ্ব টেস্ট ক্রিকেটের ২০২১ মরশুমের সেরা একাদশ ঘোষণা করল। যেখানে একাধিক ভারতীয় ক্রিকেটারের নাম অন্তর্ভূক্ত হতে দেখা গেছে।

ইতিপূর্বে আইসিসি কর্তৃক প্রকাশিত ওডিআই এবং টি-টোয়েন্টি একাদশে সুযোগ পাননি কোন ভারতীয় ক্রিকেটার। তবে টেস্ট একাদশে রয়েছেন ভারতীয় ৩ ক্রিকেটার। দেখে নিন আইসিসি প্রকাশিত

বর্ষসেরা টেস্ট একাদশ কেমন হতে চলেছে-ওপেনিং ব্যাটসম্যান: আইসিসির বর্ষসেরা একাদশে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে সুযোগ পেয়েছেন শ্রীলঙ্কার ক্যাপ্টেন দিমুথ করুণারত্নে। গতবছর ধারাবাহিক ভাবে ভাল ক্রিকেট উপহার দিয়েছেন তিনি।

৭ ম্যাচে ৬৯.৩৮-এর গড়ে ৯০২ রান করেছেন তিনি হাঁকিয়েছেন চারটি শতরানও। তাছাড়া তার সঙ্গে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে সুযোগ পেয়েছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা।

বিগত বছর টেস্ট ক্রিকেটে দুর্দান্ত ছন্দ ছিলেন তিনি। ৪৭.৬৮ গড়ে করেছেন ৯০৬ রান। যার সুবাদে টেস্ট ক্রিকেটে ভারতীয় দলের সহ-অধিনায়ক হয়েছেন তিনি।মিডল অর্ডার: টেস্ট দলে তিন নম্বর আসনটা পাকা করে ফেলেছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার মার্নাস লাবুশানে।

তাছাড়া চতুর্থ স্থানে প্রত্যাশামতো জায়গা করে নিয়েছেন ইংলিশ অধিনায়ক জো রুট। গত বছর ইংরেজ অধিনায়ক ১৫ ম্যাচে ৬১-র গড়ে করেছিলেন ১৭০৮ রান। তাছাড়া এক ক্যালেন্ডার বর্ষে ছটি সেঞ্চুরি রয়েছে তার নামে।

পঞ্চম স্থান দখল করেছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। বিগত মরশুমে তার নেতৃত্বে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের খেতাব জিতেছিল নিউজিল্যান্ড। ২০২১ মরশুমে ৫২১ রান করে ষষ্ঠ স্থানে রয়েছেন পাকিস্তানের ক্রিকেটার ফাওয়াদ আলম।

এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে বর্ষসেরা একাদশে জায়গা পেয়েছেন ভারতীয় ক্রিকেটার ঋষভ পন্থ।স্পিনার বিভাগ: আইসিসি বর্ষসেরা একাদশে একমাত্র স্পিনার হিসেবে নিজের নাম লিখিয়েছেন ভারতীয় ক্রিকেটার রবীচন্দ্রন অশ্বিন। ২০২১ সাল তার জন্য স্বপ্নের বছর কেটেছে।

তিনি ৯ ম্যাচে ৫৪ উইকেট নেওয়ার পাশাপাশি করেন ৩৫৫ রানও। সাথে ইংল্যান্ডের বিরুদ্ধে দূর্দন্ত শতরানের ইনিংস এসেছে তার ব্যাট থেকে।পেস বিভাগ: নিউজিল্যান্ডের বিশ্ববন্দিত পেস বোলার কাইল জেমিসন আলাদা মাত্রা যোগ করেছেন।

তিনি গেল মরশুমে ৫ ম্যাচে ২৭ উইকেট দখল করেছেন। সাথে রয়েছেন পাকিস্তানের দুই পেসার। হাসান আলী এবং শাহীন শাহ আফ্রীদির স্বপ্নের মরশুম ছিল ২০২১ সাল। দুজনেই ৯টি টেস্ট ম্যাচ খেলে যথাক্রমে ৪১ এবং ৪৭ উইকেট দখল করেছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *