অবশেষে প্রকাশ হল শিখর ধাওয়ানের ক্যারিয়ার ধ্বংস করা ব্যাক্তির নাম

শিখর ধবন দিল্লিতে জন্মগ্রহণকারী ভারতের আন্তর্জাতিক ক্রিকেটার। খেলায় তিনি মূলতঃ বামহাতি উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে মাঠে নেমে থাকেন।

এছাড়াও দলের প্রয়োজনে মাঝে-মধ্যে ডানহাতি অফ ব্রেক বোলিং করেন। ২০১০ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে তার

টিম ইন্ডিয়ার তারকা ওপেনার কেএল রাহুল খুব অল্প সময়ে বিশ্বের সেরা ব্যাটসম্যানদের তালিকায় নিজেকে অন্তর্ভুক্ত করেছেন। টেস্ট হোক বা সীমিত ওভারের ক্রিকেট, রাহুল সব ফরম্যাটেই হিট প্রমাণিত হচ্ছেন।

রোহিত শর্মার সঙ্গে এই ব্যাটসম্যানের জুটি হচ্ছে অনেক রান। কিন্তু এমন একজন খেলোয়াড় আছেন যার জন্য কেএল রাহুল বড় ভিলেন হিসেবে প্রমাণিত হয়েছে।

রাহুল সেই প্লেয়ারের জায়গা ছিনিয়ে নেওয়ার পর থেকেই টিমে ফিরতে পারছেন না। যদিও কেএল রাহুল বর্তমানে রোহিতের সাথে ওপেনিংয়ে সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান, কিন্তু যখন থেকে তিনি দলে এসেছেন, তারকা ব্যাটসম্যান শিখর ধাওয়ানের সমস্যা অনেক বেড়েছে।

দীর্ঘদিন ধরেই টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন ধাওয়ান। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ থেকেও বাদ পড়েছিলেন ধাওয়ান। গত কয়েক বছর ধরে তিনি রোহিত শর্মার সাথে একটানা ইনিংস ওপেন করছেন।

কিন্তু এখন শুধু টিমের ১১ জনই নয়, ১৫ জন খেলোয়াড়ের টিম থেকেও উপেক্ষিত হচ্ছেন টিম। শ্রীলঙ্কার বিপক্ষে ও আইপিএলে শক্তিশালী পারফরম্যান্সের পরও কোনো সুবিধা পাননি এই খেলোয়াড়।

এই সময়ে রোহিত শর্মার সঙ্গে শিখর ধাওয়ানের জুটি নয়, কেএল রাহুলের জুটি বড় হিট হয়ে উঠছে। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং তারপর নিউজিল্যান্ড সিরিজের পর থেকে এই দুই ব্যাটসম্যানই দুর্দান্ত পারফর্ম করছেন।

রোহিত এবং রাহুলের মধ্যে দুর্লদান্ত পার্টনারশীপ রয়েছে এবং এই ব্যাটসম্যানরাও একে অপরের খেলা বোঝেন। কিন্তু কয়েক মাস আগে, রোহিত এবং ধাওয়ানের মধ্যেও একই ধরনের সমন্বয় ঘটত,

কিন্তু বর্তমান পরিস্থিতি দেখে মনে হচ্ছে টেস্টের পরে, ধাওয়ানের পক্ষেও টি-টোয়েন্টিতে ফেরা খুব কঠিন আইসিসি টুর্নামেন্টে শিখর ধাওয়ানের ব্যাট সবসময় চলেছে,

কিন্তু এই মারাত্মক ব্যাটসম্যানকে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ দেওয়া হয়নি। যদিও নির্বাচকরা বলছেন যে ধাওয়ান তাদের দলের গুরুত্বপূর্ণ অংশ, তাকে নিউজিল্যান্ড সিরিজে সুযোগ না দেওয়া বড় প্রশ্ন তুলেছে।

এখন রোহিত অধিনায়ক হয়েছেন এবং তিনি তার পুরোনো সতীর্থকে টিমে ফিরিয়ে আনেন কি না তা দেখতে আকর্ষণীয় হবে। শিখর ধাওয়ান, যিনি আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেন, আইপিএল 2021-এ প্রচুর রান করেছেন,

তিনি ১৬ ম্যাচে ৫৮৭ রান করেছেন, তিনি খুব মারাত্মক ফর্মে রয়েছেন। প্রতিটি বোলারের বিপক্ষেই রান করেছেন তিনি। এক সময় ধাওয়ান টিম ইন্ডিয়ার এক নম্বর ওপেনার হলেও

ধীরে ধীরে নির্বাচকদের চোখের আড়াল হতে থাকে। নিউজিল্যান্ডের বিপক্ষে বেশির ভাগ তরুণই সুযোগ পেয়েছেন। কিন্তু ধাওয়ানের মতো একজন অভিজ্ঞ খেলোয়াড়কে আবারও নির্বাচকরা বাদ দিয়েছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *