অবশেষে ভারতীয় দলকে দারুন সুখবর দিলেন রোহিত শর্মা

সবকিছু ঠিকঠাক চললে চোট সারিয়ে ঘরের মাঠে আসন্ন শ্রীলঙ্কা সিরিজেই ভারতীয় দলে ফিরতে চলেছেন রোহিত শর্মা। তিনি নিজেই জানিয়েছে আগের থেকে অনেকটা ফিট আছেন আর তাতেই খানিকটা হলে স্বস্তিতে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

বিরাট কোহলির টেস্ট অধিনায়কত্ব ছাড়ার দিনই রোহিতকে নিয়ে এই বিরাট আপডেটের ইঙ্গিত। যদিও এখনও বোর্ডের তরফে সরকারীভাবে কিছু জানানো হয়নি। একইসঙ্গে শ্রীলঙ্কার বিরুদ্ধে যে দলের মিডল অর্ডারেও বড় পরিবর্তন হতে চলেছে, তাও একপ্রকার স্পষ্ট।

টি টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারতীয় ক্রিকেটে শুরু হয়েছল এক টাল-মাটাল অবস্থা। আর তার কেন্দ্রে ছিল ভারতীয় দলের অধিনায়কত্ব। টি টোয়েন্টির আগে নিজেই অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেছিলেন বিরাট কোহলি। টি টোয়েন্টি বিশ্বকাপেও চূড়ান্ত ব্যর্থ হয়েছিল ভারতীয় দল। গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছিল ভারতীয় দল। এরপর থেকেই বিরাটের পরবর্তী অধিনায়ক হিসাবে রোহিত শর্মার নাম উঠতে শুরু করে দিয়েছিল।

এরপরই টি টিয়োন্টি ক্রিকেটে অধিনায়ক হন রোহিত শর্মা। কিন্তু জল্পনাটা এতটুকুতেই থামেনি। শোনাযাচ্ছিল একদিনের ক্রিকেটেএ অধিনায়কত্ব হারাতে পারেন বিরাট কোহলি। অবশেষে সেই জল্পনাই সত্যি হয়েছিল। দক্ষিণ আফ্রিকা সফরের দল ঘোষণার আগেই বিরাট কোহলিকে অধিনায়কের পদ থেকে সরায় বোর্ড। আর সেই দায়িত্ব ওঠে রোহিত শর্মার কাঁধে।

শুধু তাই নয় ভারতীয় টেস্ট দলের সহ অধিনায়কের দায়িত্বও পান রোহিত শর্মা। দুই ফর্ম্যাটে দুই আলাদা অধিনায়ক করার জন্যই নাকি এই সিদ্ধান্ত নিয়েছিল বোর্ড। তেমনটাই জানিয়েছিলেন নির্বাচকরাও। কিন্তু দূর্ভাগ্যবশত দক্ষিণ আফ্রিকা সফরের আগেই দল থেকে ছিটকে যান রোহিত শর্মা। নেটে প্রস্তুতির সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। আর তার জেরেই প্রথমে টেস্ট সিরিজ থেকে ছিটকে যান রোহিত শর্মা।

আশা করা হলেও, একদিনের সিরিজের আগেও পুরেপুরি ফিট হতে পারেননি রোহিত শর্মা। তাঁকে ছাড়াই একদিনের সিরিজে নামবে ভারত। যদিও চোট সারাতে এনসিএ-তে জোরকদমে ফিটনেস ট্রেনিং চালাচ্ছেন দ্য হিটম্যান। তাঁর ফিটনেসের জন্য এবং চোট এড়ানোর জন্য নানান পরামর্শ দিয়েছেন এনসিএ-র ফিটনেস বিশেষজ্ঞরা। তাঁকে প্রায় পাঁচ তেকে ছয় কেজি ওজন কমানোরই পরামর্শ দেওয়া হয়েছে।

সেইসব মেনেই এখন ধীরে ধীরে অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন তিনি। সবকিছু ঠিকঠাক চললে ঘরের মাঠে ফেব্রুয়ারি মাসে হতে চলা শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজেই দলে ফিরতে চলেছেন রোহিত শর্মা। বিরাটের টেস্ট অধিনায়কত্ব ছাড়ার দিনই রোহিতের দলে ফেরার ইঙ্গিত। ভারতীয় টেস্ট দলের অধিনায়কত্ব নিয়েও এ কোনও ইঙ্গিত নয় তো। সেই জল্পনাও শুরু হয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *