অবশেষে সৌরভ -কোহলি ইস্যু নিয়ে মুখ খুললেন দ্রাবিড়

রবিবার থেকে সেঞ্চুরিয়নে বক্সিং ডে টেস্টে মুখোমুখি হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা এবং ভারত। এই সিরিজের আগে বিরাট কোহলিকে ওয়ানডে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

যে ঘটনায় কোহলি এবং বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী পাল্টাপাল্টি বক্তব্য দিয়েছেন। ভারতীয় ক্রিকেটে এখনো এই বিষয়ে নানা আলোচনা-সমালোচনা চলছে। বক্সিং ডে টেস্টের আগে কোচ রাহুল দ্রাবিড়কেও এই প্রশ্নের মুখোমুখি হতে হলো।

কোহলি বিস্ফোরকভাবে জানিয়ে দিয়েছিলেন, তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার মাত্র ৯০ মিনিট আগে জানানো হয়। প্রকাশ্যে সৌরভের বিবৃতির পাল্টা দিয়ে জানান, টি২০ ক্যাপ্টেন হিসাবে তাঁকে রেখে দেওয়ার বার্তা বোর্ড দেয়নি।

সৌরভ নিজে জানিয়েছিলেন, টি২০ অধিনায়ক হিসেবে কোহলি যাতে সরে না যান, সেইজন্য তিনি অনুরোধ করেন। তবে কোহলি খারিজ করে দেন বোর্ড সভাপতির সেই দাবিও।

সেই বিতর্কে অবশেষে মুখ খুললেন কোচ দ্রাবিড়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে নামার আগে সাংবাদিক সম্মেলনে তিনি জানালেন, “এই সিদ্ধান্ত পুরোপুরি নির্বাচকদের।

এই বিষয়ে নির্বাচকদের সঙ্গে আমার কী কথা হয়েছে নাকি হয়নি, তা বলার জন্য এটা উপযুক্ত মঞ্চ নয়। আমার কথপোকথন মিডিয়ার কাছে জানাবো না।”

নিজের মতামত সুস্পষ্টভাবে না জানলেও দ্রাবিড় অবশ্য ক্যাপ্টেন কোহলিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। বলেছেন, “ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্যই এই সিরিজ জেতা আমাদের কাছে প্রয়োজনীয়। আর বিরাট জাতীয় দলকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে বড়সড় ভূমিকা পালন করেছে। ও টেস্ট ক্রিকেট পছন্দ করে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *