অবসরের পর বোমা ফাটালেন হরভজন সিং, আনলেন ধোনির বিরুদ্ধে গুরুতর অভিযোগ!

হরভজন সিং এর পুরো নাম হরভজন সিং প্লাহা। । তিনি একজন ভারতীয় ক্রিকেটার। বিশেষত তিনি একজন বোলার। অফ স্পিন এর দ্বারা ২য় সর্বোচ্চ উইকেট পেয়েছেন তিনি, শ্রীলঙ্কান মুত্তিয়া মুরালিধরন এর পরেই তার স্থান ।

তিনি প্রথম টেস্ট ও একদিনের খেলা খেলে ছিলেন ১৯৯৮ তে।

মহেন্দ্র সিং ধোনী ঝাড়খণ্ডের রাঁচি এলাকায় জন্মগ্রহণকারী ভারতীয় ক্রিকেটার। মহেন্দ্র সিং ধোনীর অধিনায়কত্বে ভারত ২০০৭ আইসিসি বিশ্ব টোয়েন্টি২০, ২০০৭-০৮ সালের সিবি সিরিজ,

২০০৮ সালের বর্ডার-গাভাস্কার ট্রফি, ২০১০ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-০ ব্যবধানে একটি সিরিজ ও ২০১১ ক্রিকেট বিশ্বকাপ জয় করেছে।

ভারতের প্রাক্তন অফ স্পিনার হরভজন সিং সম্প্রতি সব রকমের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছেন। ক্রিকেট ছাড়ার পর হরভজন সিং প্রকাশ্যে এসেছেন এবং একের পর এক ভয়ঙ্কর তথ্য প্রকাশ করেছেন।

প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে ভাজ্জির ক্ষোভের কথা কারোর অজানা নয়। এবার প্রাক্তন ভারত অধিনায়কের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেছেন হরভজন সিং। পাঞ্জাবের অফস্পিনারের মতে, কোনো কারণ না দেখিয়েই তাকে ভারতীয় দল ছেঁটে ফেলা হয়েছিল।

২০১১ বিশ্বকাপ থেকে হরভজন সিং মাত্র ১০ টি একদিনের ম্যাচ এবং ১০ টি টেস্ট ম্যাচ খেলেছেন। ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ২০১৫ বিশ্বকাপের জন্য হরভজনের নাম বিবেচনা করা হয়নি।

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বেই ভারতীয় দলে আস্তে আস্তে প্রধান স্পিনার হয়ে উঠেছেন রবিচন্দ্রন অশ্বিন। অশ্বিনের আগমনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে হরভজন সিংয়ের গুরুত্ব ধীরে ধীরে ফুরিয়ে যায়। সেই নিয়ে অবসরের পর এবার ক্ষোভ প্রকাশ করলেন হরভজন সিং।

হরভজন সিং বলেছেন, ‘৪০০ উইকেট নেওয়া একজন ক্রিকেটারকে কীভাবে এত সহজে দল থেকে বার করা যায়। এটি একটি রহস্যময় কারণ, যা এখনও প্রকাশ করা হয়নি।

আমি এখনও ভাবছি যে আসলে কী হয়েছিল? আমার দলে থাকাতে কার সমস্যা ছিল?’ হরভজন সিং প্রকাশ করেছেন যে তিনি প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে তাকে দলে না নেওয়ার কারণ জিজ্ঞাসা করার চেষ্টা করেছিলেন,

কিন্তু কোনও প্রতিক্রিয়া পাননি। একবার তিনি বুঝতে পারলেন যে উত্তর চাওয়ার কোন মানে নেই, তখন হরভজন সিং কারণ জিজ্ঞাসা করা বন্ধ করে দেন।

হরভজন সিং ১৬ বছর ধরে দেশের হয়ে ক্রিকেট খেলেছিলেন এবং হয়েছিলেন দেশের অন্যতম সফল ক্রিকেটার। তিনি ভারতীয় দলের হয়ে ১০৩ টি টেস্ট ম্যাচ, ২৩৬ টি ওডিআই ম্যাচ এবং ২৮ টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

টেস্ট ক্রিকেটে, তিনি ৪১৭ টি উইকেট নিয়েছেন। ওয়ান ডে-তে তার নামের পাশে ২৬৯ টি উইকেট রয়েছে। একই সাথে, তিনি টি টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ২৫ উইকেট নিয়েছেন। হরভজন সিং, পাঞ্জাব থেকে, ২০১৫ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে তার শেষ টেস্ট খেলেছিলেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *