অস্ট্রেলিয়ার পরাজয়ে বড় লাভ ভারতের, যেভাবে কমনওয়েলথ গেমে স্বর্ণ জিতবে টিম ইন্ডিয়া! জেনেনিন পুরো সমীকরণ

বুধবার খেলা কমনওয়েলথ গেমস 2022 ম্যাচে, ভারতীয় মহিলা ক্রিকেট দল বার্বাডোসকে 100 রানে হারিয়েছে।

ভারতের হয়ে, জেমিমাহ রদ্রিগেস অপরাজিত হাফ সেঞ্চুরি করেন এবং রেনুকা সিং বোলিংয়ে দুর্দান্ত পারফর্ম করেন।

রেণুকা 4 ওভারে 10 রান দিয়ে 4 উইকেট, মেঘনা সিং, স্নেহ রানা এবং রাধা যাদব 1-1 উইকেট নেন। এই জয়ের মধ্য দিয়ে টিম ইন্ডিয়া এখন ফাইনালে উঠেছে।

২০২২ সালের কমনওয়েলথ গেমসে ভারতীয় দলের শুরুটা ভালো হয়নি। নিজেদের প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়ার কাছে শোচনীয় পরাজয়ের মুখে পড়ে ভারত।

ক্যাঙ্গারু দল ভারতকে 3 উইকেটে পরাজিত করেছিল কিন্তু এই মহিলা খেলোয়াড়রা তাদের আবেগকে ভেজাতে দেয়নি এবং দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছিল।

নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে ভারতীয় মহিলা দল। ভারত পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে।

জানিয়ে দেওয়া যাক, পাকিস্তানকে হারাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন ভারতের অভিজ্ঞ খেলোয়াড় স্মৃতি মান্ধানা। সেই ম্যাচে তিনি ৪২ বলে ৮ চার ও ৩ ছক্কায় অপরাজিত ৬৩ রানের ইনিংস খেলেন।

একই সময়ে বার্বাডোজের বিপক্ষে অপরাজিত ৫৬ রানের ইনিংস খেলেন জেমিমা রদ্রিগেজ। ভারতের 4 উইকেটে 162 রানের জবাবে বার্বাডোসের দল 8 উইকেটে 62 রান করতে পারে।

এটি লক্ষণীয় যে কমনওয়েলথ গেমস 2022-এর টুর্নামেন্টে, টিম ইন্ডিয়া প্রার্থনা করবে যে নিউজিল্যান্ডের দল অস্ট্রেলিয়াকে হারাতে পারে। দুটি সেমিফাইনালই ৬ আগস্ট বার্মিংহামের এজবাস্টন মাঠে অনুষ্ঠিত হবে।

প্রথম ম্যাচটি শুরু হবে ভারতীয় সময় বিকাল 3.30 টায়, দ্বিতীয় ম্যাচটি শুরু হবে রাত 10.30 টায়। প্রথম সেমিফাইনাল খেলা হবে ইংল্যান্ড ও ভারতের মধ্যে এবং দ্বিতীয় সেমিফাইনাল খেলা হবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে।

এই টুর্নামেন্টের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হারের মুখে পড়তে হয়েছিল টিম ইন্ডিয়াকে। এমন পরিস্থিতিতে ভারতীয় দল ফাইনালে উঠলে দ্বিতীয়বার অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে চাইবে না।

একই সময়ে, টিম ইন্ডিয়া ফাইনালে সোনার জন্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে লড়াই করতে চায় এবং 2022 বিশ্বকাপে হারের প্রতিশোধ নিয়ে সোনার পদক নিতে চায়।

আমরা আপনাকে বলি যে কমনওয়েলথ গেমস 2022-এর টুর্নামেন্টে, ব্রোঞ্জ পদকের ম্যাচটিও 7ই আগস্ট অনুষ্ঠিত হবে। একই সঙ্গে স্বর্ণপদকের ম্যাচও হবে একই দিনে।

৬ আগস্ট সেমিফাইনালের পর ৭ আগস্ট দুই দল ফাইনালে উঠবে। একই সঙ্গে হেরে যাওয়া দুই দলই ব্রোঞ্জ পদকের আরেকটি সুযোগ পাবে। ব্রোঞ্জ পদকের ম্যাচটি শুরু হবে দুপুর 2:30 টায় এবং স্বর্ণপদকের ম্যাচটি শুরু হবে রাত 9:30 টায়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published.