অ্যাশেজে লজ্জাজনক পরাজয়ে IPL কে দায়ী করলেন ইংলিশ বিশেষজ্ঞরা,মোক্ষম জবাব দিলেন ভারতীয় প্রাক্তন কোচ ডব্লিউভি রমন

অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার কাছে ৪-০ ব্যবধানে পরাজিত হয়েছে ইংল্যান্ড। যা আশেস ইতিহাসের সবচেয়ে লজ্জাজনক পরাজয় ইংল্যান্ডের। আর অস্ট্রেলিয়ার কাছে বিশাল ব্যবধানে পরাজিত হওয়ার পর প্রাক্তন ইংলিশ ক্রিকেটাররা পরাজয়ের কারণ হিসেবে আইপিএলকে দায়ী করছেন।

তাদের মতে, আইপিএলের জন্যই অস্ট্রেলিয়ার কাছে লজ্জাজনকভাবে হারতে হয়েছে তাদের। এবার এর জবাবে ইংলিশ প্রাক্তন ক্রিকেটারদের টুইট মাধ্যমে ক্লাস নিলেন ভারতের প্রাক্তন কোচ ডব্লিউভি রমন।

তিনি সেইসব ইংলিশ বিশেষজ্ঞদের সমালোচনার কঠোর নিন্দা করেন, সাথে ইংলিশ ক্রিকেটারদের মোক্ষম জবাব দিয়েছেন ডব্লিউভি রমন।ডব্লিউভি রমন ইংলিশ ক্রিকেট বিশেষজ্ঞদের মন্তব্যের বিপরীতে টুইট করে বলেন,’পুরো সিরিজ ধরে ইংলিশ ক্রিকেটারদের পারফরম্যান্স ছিল জঘন্যতম।

তাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয়ের প্রসঙ্গ আসছেই না। নিজেদের সেরাটা দিতে না পারলে পরাজয় হবেই। তার জন্য কেউ দায়ী নয়।’তিনি লিখেছেন, ‘অ্যাসেজ সিরিজে ইংল্যান্ডের অগোছালো পারফরম্যান্স।

তাদের প্রাক্তন অধিনায়কের মতে, এর কারণ হল আইপিএল। সুতরাং ধরে নেওয়া যাক যে দ্য হান্ড্রেড তাদের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জিততে সাহায্য করব। স্পষ্টতই সবাই নয়, শুধুমাত্র কয়েকজন লোক আইপিএল নিয়ে ভাবছেন এবং তাদের সমস্যা রয়েছে।

অ্যাশেজ সিরিজ হারার পর ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ডেভিড গাওয়ারকে আইপিএলের বিরোধিতায় খোশমেজাজে সমালোচনা করতে দেখা গিয়েছিলো। অ্যাশেজ সিরিজের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ১৪৬ রানের ব্যবধানে পরাজিত হওয়ার পর তিনি সমালোচনায় মেতেছিলেন।

ডব্লিউভি রমন তার প্রশ্নের যোগ্য জবাব দিতে কোনরকম পিছুপা হননি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *