আইপিএলের মেগা নিলামে নতুন ৪ তরুণ ভারতীয় ক্রিকেটারকে আকাশ ছোঁয়া মূল্য দিতে যাচ্ছে বিসিসিআই

বিশ্ব ক্রিকেটের রোমাঞ্চিত এবং আকর্ষিত টি-২০ ক্রিকেট লীগ গুলির মধ্যে অন্যতম এবং প্রধান লীগ হলো আইপিএল। আইপিএল যেমন জনপ্রিয় ঠিক তেমনি ধনী ক্রিকেট লীগ হিসাবেও পরিচিত।

আইপিএল এর জনপ্রিয় সারা বিশ্ব এতটাই যে বিশ্বের প্রায় প্রতিটি কোন থেকে ক্রিকেটাররা এই প্রতিযোগিতাতে অংশগ্রহন করার জন্য মুখিয়ে থাকে। ক্রিকেটারদের পাশাপাশি বিশ্বের বিভিন্ন্য প্রান্ত থেকে ক্রিকেট ফ্যানরাও এই রোমাঞ্চকর প্রতিযোগিতার প্রতি ক্রমশ আকর্ষিত হয়ে চলেছে।

আগামী বছর শুরু হতে চলেছে আইপিএল এর মেগা নিলামের আসর। এই মেগা নিলামে অনেক নতুন নতুন ক্রিকেটাররা উঠে আসবে সে কথা বলাই চলে। আমরা এখানে এমন ৪জন ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যারা এখনো অব্ধি ভারতীয় দলের হয়ে অভিষেক করতে পারেননি

কিন্তু তারা ভারতীয় ঘরোয়া ক্রিকেটে এবং আইপিএল এও অসাধারণ পারফর্মেন্স করে দেখিয়েছেন। তাই আশা করা যাচ্ছে এই ৫জন নতুন ভারতীয় ক্রিকেটার তাদের অসাধারণ পারফর্মেন্সের ওপর ভিত্তি করে আগামী আইপিএল এ ভালো দাম পেতে চলেছেন।

আর সাই কিশোর-ঃ বাঁহাতি লেগ স্পিনার এই বছর ভারতীয় ঘরোয়া ক্রিকেট সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে অসাধারণ বোলিং পারফর্মেন্স দেখিয়ে ক্রিকেট দুনিয়াতে বিখ্যাত হয়ে উঠেছেন।

এই বছর আইপিএল তিনি চেন্নাই সুপার কিংস দলের হয়ে সুযোগ পেলেও একটিও ম্যাচ খেলার সুযোগ তিনি পাননি। তাই অসহ করা যাচ্ছে আগামী আইপিএল এ তিনি তার বর্তমান দাম ২০লক্ষ্য টাকার থেকে অনেক বেশি দামে নিলামে অন্যকোনো দলে যোগদান করতে পারেন।

শাহরুখ খান-ঃ এই বছর তামিলনাড়ু দল কে সৈয়দ মুস্তাক আলী ট্রফি জেতানোর অন্যতম কারিগর হলেন শাহরুখ খান। আইপিএল এ সুযোগ পেয়ে তিনি পাঞ্জাব কিংসের হয়ে বহুবার নিজের পাওয়ার হিটিং ব্যাটিংয়ের পরিচয় দিয়েছেন।

কিন্তু আগামী আইপিএল এর জন্য পাঞ্জাব কিংস তাকে দলে ধরে রাখেনি তাই আশা করা যাচ্ছে তিনি তার বর্তমান মূল্যের থেকে অনেক বেশি দামে নতুন কোনো আইপিএল দল পেতে চলেছেন।

রাহুল ত্রিপাঠি-ঃ ডানহাতি ভারতীয় ব্যাটসম্যান যিনি আইপিএল দল কলকাতা নাইট রাইডার্সের অন্যতম সফল এবং নির্ভরযোগ্য ব্যাটসম্যান। ৩০বছর বয়িষি এই ক্রিকেটার একজন অসাধারণ মিডল অর্ডার ব্যাটসম্যান হিসাবে পরিচিত।

এছাড়াও রাহুল ত্রিপাঠি কলকাতা নাইট রাইডার্স দলের দ্বিতীয় ব্যাটসম্যান যিনি আইপিএল এ সর্বাধিক রান করেছেন। কিন্তু তার এই অসাধারণ পারফর্মেন্সের পরেও কলকাতা তাকে আগামী আইপিএল এর জন্য ধরে রাখেনি।

তাই মনে করা যাচ্ছে তিনি আইপিএল এর পরের মরসুমে অনেক বেশি দামে নতুন কোনো দল পেতে চলেছেন।

রবি বিষ্ণই-ঃ ডানহাতি তরুণ লেগ স্পিনার যিনি এই বছর আইপিএল এ অসাধারণ ইকোনোমিক্যাল বোলিং এবং তার পাশাপাশি উইকেট নিয়ে দেখিয়েছেন।

রবি বিষ্ণই পাঞ্জাব কিংসের হয়ে অসাধারণ পারফর্মেন্স দেখানোর পরেও পাঞ্জাব দল আগামী বছরের আইপিএল এর জন্য তাকে দলে ধরে রাখেনি। তাই মনে করা যাচ্ছে তিনি তার পারফর্মেন্সের জোরে আগামী মেগা নিলামে অনেক বেশি দামে নতুন কোনো দলে যোগদান করবেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *