আইপিএলে আকাশ ছোঁয়া পারিশ্রমিকে রেকর্ড গড়ে লক্ষ্মৌতে রাহুল

কণ্নুর লোকেশ রাহুল কর্ণাটকের ম্যাঙ্গালোরে জন্মগ্রহণকারী ভারতের উদীয়মান ক্রিকেটার। ভারত ক্রিকেট দলের অন্যতম সদস্য তিনি। ঘরোয়া প্রথম-শ্রেণীর ক্রিকেটে কর্ণাটকের প্রতিনিধিত্ব করছেন তিনি।

১৭ কোটি রুপিতে আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজিতে লক্ষ্ণৌতে যোগ দিয়েছেন লোকেশ রাহুল। সেই সঙ্গে! আইপিএল ইতিহাসে যৌথভাবে সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত খেলোয়াড় হলেন তিনি।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে সমান অঙ্কের পারিশ্রমিক পান ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলিও। ২০০৮ সাল থেকে আরসিবিতে আছেন ৩৩ বছর বয়সী এই ব্যাটার।

২০১৮ সালের নিলামেও তাকে ধরে রাখে ফ্র্যাঞ্চাইজিটি। সঙ্গে বেতন বাড়িয়ে করে ১৭ কোটি রুপি। যা এতদিন পর্যন্ত ছিল লিগের সর্বোচ্চআইপিএলের আসন্ন আসরে লক্ষ্ণৌকে নেতৃত্ব দেবেন রাহুল।

এই দলে ৯.২ কোটি রুপিতে যোগ দিয়েছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। লেগস্পিনার রবি বিষ্ণোইকে নিতে দলটির খরচ হয়েছে ৪ কোটি রুপি।

২০২২ আইপিএল নিলামে ৫৯.৮৯ কোটি রুপি খরচ করবে লক্ষ্ণৌ।২০১৮ থেকে ২০২১ পর্যন্ত পাঞ্জাব কিংসে ছিলেন রাহুল। সেখানে তিনি প্রতি মৌসুমে পেতেন ১১ কোটি রুপি। এবার লক্ষ্ণৌতে যোগ দিলেন আরও ৬ কোটি বেশি রুপিতে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *