আইপিএল ভক্ত দর্শকদের জন্য চরম দুঃখসংবাদ

বোর্ড আইপিএল ২০২২ মেগা নিলামের জন্য প্রস্তুতি নিচ্ছে। খেলোয়াড়দের বিড আগামী মাসে ১২ এবং ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে৷ আইপিএল ২০২২-এ, এবার আটটির পরিবর্তে দশটি দল অংশ নেবে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের দিনক্ষণ এখনও ঠিক হয়নি। যদিও মেগা নিলামের জন্য ক্রিকেটারদের তালিকা চূড়ান্ত হয়ে গেছে। সবকিছু ঠিক থাকলে ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে বসবে আইপিএলের নিলাম।আইপিএলের এবারের আসরে মাঠে বসে খেলা দেখার সুযোগ পাচ্ছেন না দর্শকরা।

এই বিষয়টি ভারতীয় গণমাধ্যমকে নিশ্চিত করেছে বিসিসিআইয়ের একটি সূত্র। মূলত করোনা ভাইরাসের নতুন ভেরিয়েন্ট ওমিক্রনের বৈশ্বিক সংক্রমণের কারণে দর্শক ছাড়াই আয়োজন হবে আইপিএল।বিসিসিআইয়ের একটি সূত্র বলেছে, ‘২০২২ আইপিএল ভারতের অনুষ্ঠিত হবে এবং টুর্নামেন্টটি মাঠে গড়াবে মাঠের দর্শক ছাড়াই।

ভেন্যু হিসেবে ওয়াংখেড়ে স্টেডিয়াম, ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়া (সিসিআই), ডিওয়াই পাতিল স্টেডিয়ামের কথা ভাবা হচ্ছে এবং এর বাইরে প্রয়োজন হলে পুনেতে খেলা হবে।’এবারের আইপিএলের জন্য বাংলাদেশ থেকে ৯ জন ক্রিকেটার নাম লিখিয়েছেন নিলামে।

সব মিলিয়ে গোটা বিশ্ব থেকে ১ হাজার ২১৪ জন ক্রিকেটার আছেন নিলামের প্রাথমিক তালিকায়। দলগুলোর কাছ থেকে আগ্রহপত্র পাওয়ার পর নিলামের আগেই এই তালিকা সংক্ষিপ্ত করা হবে।আইপিএলে খেলতে এবার ১৮টি দেশের ক্রিকেটার নিলামে নাম লিখিয়েছেন।

এর মধ্যে ওমান, সংযুক্ত আরব আমিরাত, ভুটান, নেপাল, যুক্তরাষ্ট্র ও নামিবিয়ার বেশ কয়েকজন ক্রিকেটার আছেন। নিলামে সবচেয়ে বেশি ক্রিকেটার অস্ট্রেলিয়ার।

৫৯জন অজি ক্রিকেটার আইপিএলের নিলামে নাম লিখিয়েছেন, দ্বিতীয় সর্বোচ্চ ৪৮ জন ক্রিকেটার আছেন দক্ষিণ আফ্রিকার। বাংলাদেশ থেকে ৯ ক্রিকেটার আইপিএলের নিলামে নাম দিয়েছেন। এর মধ্যে রয়েছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*