আগামী সপ্তাহে সব ধরনের ক্রিকেটকে বিদায় বলতে যাচ্ছে এই ভারতীয় সুপারস্টার ক্রিকেটার

ভারতের প্রাক্তন অফ-স্পিনার হরভজন সিংকে আগামী বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২২ এ একটি বড় দলের সাথে সাপোর্ট স্টাফের মূল সদস্য হিসাবে দেখা যাবে।

হরভজন আইপিএল ২০২১ এর প্রথম পর্বে কলকাতা নাইট রাইডার্সের কেকেয়ার হয়ে কয়েকটি ম্যাচ খেলেছিলেন কিন্তু আমিরাতে লিগে একটিও ম্যাচ খেলেননি।

হরভজন পরের সপ্তাহে আনুষ্ঠানিকভাবে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেবেন বলে আশা করা হচ্ছে এবং তার পরে তিনি কিছু ফ্র্যাঞ্চাইজির সাপোর্ট স্টাফের সাথে যোগ দেওয়ার প্রস্তাব গ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।

আইপিএলের একটি সূত্র, নাম প্রকাশ না করার শর্তে সংবাদ সংস্থা পিটিআইকে বলেছে, “ভুমিকাটি একজন উপদেষ্টা, পরামর্শদাতা বা একটি উপদেষ্টা দলের অংশ হতে পারে তবে তিনি যে ফ্র্যাঞ্চাইজির সাথে কথা বলছেন তারা তার অভিজ্ঞতা ব্যবহার করতে চায়।

নিলামে খেলোয়াড় বাছাইয়ে ফ্র্যাঞ্চাইজিকে সহায়তা করতেও তিনি সক্রিয় ভূমিকা পালন করবেন। হরভজন সবসময় খেলোয়াড়দের সাজানোর আগ্রহ দেখিয়েছেন এবং

এটি ছিল তার পরবর্তী বছরগুলিতে যখন তিনি এক দশক ধরে মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে যুক্ত ছিলেন তখন দলের সাথে তার ভূমিকা ছিল।”হরভজন গত বছর কেকেআর-এর সাথে যুক্ত থাকার সময় বরুণ চক্রবর্তীকে গাইড করতে অনেক সময় ব্যয় করেছিলেন।

ভেঙ্কটেশ আইয়ার, যিনি আইপিএলের শেষ মরসুমের সেরা অনুসন্ধান ছিলেন, এর আগে প্রকাশ করেছিলেন যে হরভজন কয়েক নেট সেশনের পরে বলেছিলেন যে তিনি কেকেআরের হয়ে একটিও ম্যাচ না খেলে লিগে সফল হবেন।

এমনকি গত মরসুমেও, কেকেআর প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম এবং অধিনায়ক ইয়ন মরগান দল নির্বাচনের ক্ষেত্রে হরভজনের পরামর্শ অনুসরণ করেছিলেন। সূত্রটি বলেছে,

“সেশন শেষ হওয়ার পর অবসরের আনুষ্ঠানিক ঘোষণা দিতে চান হরভজন। তিনি একটি ফ্র্যাঞ্চাইজির সাথে কথা বলেছেন যা অনেক আগ্রহ দেখিয়েছে তবে চুক্তির আনুষ্ঠানিকতা শেষ হওয়ার পরেই তিনি এটি সম্পর্কে কথা বলতে পছন্দ করবেন।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *