তিন পরিবর্তন নিয়ে চতুর্থ টি-২০ তে টসে হেরে ফিল্ডিংয়ে ভারত, দেখেনিন একাদশ

টি-টোয়েন্টি কাফেলা সফরের শেষ দুটি ম্যাচের জয়ের জন্য যুক্তরাষ্ট্রেঅবস্থান করছে দুইটি দল। ৫ ম্যাচের টি-২০ সিরিজে ভারত এগিয়ে রয়েছে ২-১ ব্যবধানে। সুতরাং, ফ্লোরিডায় চতুর্থ ম্যাচে জয় তুলে নিতে পারলেই এক ম্যাচ বাকি থাকতে টি-২০ সিরিজ পকেটে পুরবেন রোহিত শর্মারা।

সিরিজের চতুর্থ টি-২০ ম্যাচে টস জিতল ওয়েস্ট ইন্ডিজ। টস জিতে ক্যারিবিয়ান দলনায়ক শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান ভারতকে। সুতরাং, ফ্লোরিডায় টস হেরে শুরুতে ব্যাটিং টিম ইন্ডিয়ার।

রোহিতের বক্তব্য:
আমরাও বোলিং করতে চেয়েছিলাম, পিচ কীভাবে খেলবে তা নিশ্চিত নই, আমাদের এখন বোর্ডে রান পেতে হবে। দলের দৃষ্টিকোণ থেকে উত্তর খোঁজা গুরুত্বপূর্ণ (যখন টি-টোয়েন্টিতে বিভিন্ন মুহুর্তে দলের প্রস্তুতি সম্পর্কে জিজ্ঞাসা করা হয়), আমরা চেষ্টা করব এবং আমাদের সেরা পা দেওয়ার চেষ্টা করব। আমি বুঝতে পারি যে আমরা একটি দল হিসাবে কোথায় দাঁড়িয়েছি এবং অন্য কিছু লোককে সুযোগ দিতে চাইব।

আমাদের তাদের আত্মবিশ্বাসী বোধ করতে হবে, এর মানে আমাদের তাদের প্রচুর খেলা দিতে হবে। আমরা WC এর দিকে গড়ছি, ছেলেদের খেলার কিছু দিক পরীক্ষা করা দরকার। আমাদের জন্য তিনটি পরিবর্তন – রবি বিষ্ণোই, অক্ষর প্যাটেল এবং সঞ্জু স্যামসন। তারা হার্দিক পান্ড্য, রবি অশ্বিন এবং শ্রেয়াস আইয়ারের জায়গায়।

মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রিকেট খেলা ভারতীয় দলের এই প্রথম নয়। বরং এর আগেও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দু’টি আলাদা সিরিজে ফ্লোরিডায় খেলতে নেমেছে টিম ইন্ডিয়া। ২০১৬ সালে সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্কে ২টি টি-২০ ম্যাচে মাঠে নামে ভারত।

ওয়েস্ট ইন্ডিজ গরম এবং ঠান্ডা উড়িয়ে দিয়েছে, ব্যাটাররা বিশেষত হতাশাজনক। প্রতিটি ম্যাচ 2022 টি-টোয়েন্টি বিশ্বকাপকে আরও কাছাকাছি নিয়ে আসার সাথে সাথে, স্বাগতিকদের একটি আদর্শ সংমিশ্রণে স্থায়ী হতে হবে। মেগা টুর্নামেন্টের ঠিক আগে এখানে দুটি ম্যাচ এবং অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি সিরিজ, পুরনের পুরুষদের জন্য জয়ের স্পর্শ খুঁজে পাওয়ার একমাত্র খেলা।

১টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ জয় তুলে নেয়। অপর ম্যাচটি ভেস্তে যায় মাঝপথেই। পরে ২০১৯ সালে ফ্লোরিডায় একজোড়া টি-২০ ম্যাচ খেলে ভারত। ২টি ম্যাচেই জয় তুলে নেয় টিম ইন্ডিয়া। সুতরাং, এই নিয়ে মোট ৩ বার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আমেরিকার মাটিতে টি-২০ খেলছে ভারতীয় দল।

ত্রিনিদাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে জয় তুলে নেয় ভারত। সেন্ট কিটসে দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরায় ওয়েস্ট ইন্ডিজ। পরে সেন্ট কিটসেই তৃতীয় ম্যাচ জিতে ৫ ম্যাচের সিরিজে ফের লিড নেয় টিম ইন্ডিয়া। এবার চতুর্থ ও পঞ্চম ম্যাচ খেলতে দু’দল পা দিয়েছে আমেরিকা যুক্তরাষ্ট্রে।

ভারত (প্লেয়িং ইলেভেন): রোহিত শর্মা (অধিনায়ক), সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত (ডাব্লু), সঞ্জু স্যামসন, দীপক হুডা, দিনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, আভেশ খান, ভুবনেশ্বর কুমার, রবি বিষ্ণোই, আরশদীপ সিং

ওয়েস্ট ইন্ডিজ (প্লেয়িং ইলেভেন): ব্র্যান্ডন কিং, কাইল মায়ার্স, নিকোলাস পুরান (সি), রোভম্যান পাওয়েল, শিমরন হেটমায়ার, ডেভন থমাস (ডব্লিউ), জেসন হোল্ডার, ডমিনিক ড্রেকস, আকিয়াল হোসেন, আলজারি জোসেফ, ওবেদ ম্যাককয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published.