‘আমার মুখ ফুলেছিল ক্রমাগত রক্তক্ষরণ হচ্ছিল, ইনজুররি থেকে ফিরে নিজের সংগ্রামের গল্প জানালেন দীপক চাহার

দীর্ঘদিন চোট কাটিয়ে শিগগিরই দলে ফিরতে পারেন ভারতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার দীপক চাহার। চোটের কারণে ফেব্রুয়ারির পর থেকে কোনো ম্যাচ খেলেননি চাহার। তিনি এই বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসের অংশও ছিলেন না।

আইপিএলের পর দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজেও দলে থাকতে পারেননি তিনি। একই সময়ে, দীপক চাহার সম্প্রতি একটি নিউজ চ্যানেলকে দেওয়া একটি সাক্ষাত্কারে তার চোট এবং এর সাথে লড়াই করার অসুবিধা নিয়ে কথা বলেছেন।

আসলে, এই বছরের ফেব্রুয়ারিতে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টির আগে, দীপক চাহার আরও একবার চোট পেয়েছিলেন। সেই চোট কাটিয়ে উঠতে তাকে নিয়ে যাওয়া হয় জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ)। কোয়াড্রিসেপ টিয়ার থেকে সেরে উঠার সময়, চাহার তার পিঠে স্ট্রেস ফ্র্যাকচারের অভিযোগ করেছিলেন। তিনি 5 মাসেরও বেশি সময় ধরে দলের বাইরে ছিলেন।

নিউজ 24 স্পোর্টসে তার একটি সাক্ষাত্কারে, দীপক চাহার চোটের সময় তার সংগ্রামের গল্প বর্ণনা করেছেন, প্রকাশ করেছেন যে গত কয়েক মাস তার জন্য কতটা কঠিন ছিল। চাহার প্রকাশ করেছেন যে তিনি আইপিএল খেলার জন্য অস্ত্রোপচারের পরে কোয়াড্রিসেপ টিয়ার করার সিদ্ধান্ত নিয়েছিলেন। তারা বলেছিল,

“এটা খুব কঠিন সময় ছিল। আমি যখন আহত হয়েছিলাম, তখন আমাকে সিদ্ধান্ত নিতে হয়েছিল যে অস্ত্রোপচার করা হবে কি না, এবং আমি এর বিরুদ্ধে সিদ্ধান্ত নিয়েছিলাম। আমি আইপিএল খেলতে চেয়েছিলাম। আমার অস্ত্রোপচার হলে আমি আইপিএল খেলতাম না। এর পর আমার দাঁতে ব্যাথা হতে থাকে। রাতে ঘুমাতে পারিনি। আমি ৩-৪টা পেইন কিলার নিতাম।”

আমার মুখও ফুলে গিয়েছিল’ – দীপক চাহার
তিনি যোগ করেন,

“এতে রক্তপাত হতো এবং আমার মুখও ফুলে গিয়েছিল। সেই সময়ের পর যখন আমি খেলা শুরু করি, তখন আমি আইপিএল খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম। কিন্তু তারপরে আমি পিঠে চোট পেয়েছিলাম যা স্ট্রেস ফ্র্যাকচারে পরিণত হয়েছিল। স্ট্রেস ফ্র্যাকচার সারতে 4-5 মাস সময় লাগে এবং আমি আবার বিছানায় ছিলাম। গত ৫ মাস খুব কঠিন ছিল।”

জানিয়ে দেওয়া যাক, আসন্ন জিম্বাবুয়ে সফরের জন্য দীপক চাহারকে দলে নেওয়া হয়েছে। পাঁচ মাস পর ক্রিকেট মাঠে ফিরবেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং এশিয়া কাপের নিরিখে জিম্বাবুয়ে সফর দীপক চাহারের জন্য গুরুত্বপূর্ণ হতে চলেছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published.