আসন্ন ২০২২ আইপিএলের নিলামের অংশ নিচ্ছেন মোট ১,২১৪ জন খেলোয়াড়, জানুন বিস্তারিত

আগামী মাসেই অর্থাৎ ফেব্রুয়ারি’র ১২-১৩ তারিখ জুড়ে বেঙ্গালুরু’তে অনুষ্ঠিত হতে চলেছে ২০২২ সালের আইপিএলের নিলাম। তার আগে ২০ শে জানুয়ারির আগেই বন্ধ হয়েগেছে প্লেয়ার রেজিস্ট্রেশনের কাজ,

এবং গণনায় দেখা গেছে যে ২০২২ সালের আইপিএলের নিলামের অংশ হতে চলেছেন মোট ১,২১৪ (৮৯৬ ভারতীয় এবং ৩১৮ বিদেশী) জন খেলোয়াড়। মোট দুই দিন ধরে চলবে আইপিএলের ১০ টি দলের জন্য দক্ষ খেলোয়াড় বাছাইয়ের পর্ব।

নিলামের খেলোয়াড়দের তালিকায় রয়েছেন ২৭০ জন ক্যাপড, ৯০৩ জন আনক্যাপড এবং ৪১ জন সহযোগী খেলোয়াড়। এছাড়াও অন্যান্য খেলোয়াড়দের বিস্তারিত তালিকাটি হলো-

ক্যাপড ইন্ডিয়ান (৬১ প্লেয়ার), ক্যাপড ইন্টারন্যাশনাল (২০৯ প্লেয়ার), অ্যাসোসিয়েট (৪১ প্লেয়ার), আনক্যাপড ইন্ডিয়ান যারা আগের আইপিএল সিজনের অংশ ছিলো (১৪৩ প্লেয়ার), আনক্যাপড ইন্টারন্যাশনাল যারা আগের আইপিএল সিজনের অংশ ছিলো (৬ প্লেয়ার), আনক্যাপড ইন্ডিয়ান (৬৯২ প্লেয়ার), এবং আনক্যাপড ইন্টারন্যাশনাল (৬২ প্লেয়ার)।

এই বিষয়ে পরবর্তী সময়ে আইপিএলের তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে-

“যদি প্রতিটি ফ্র্যাঞ্চাইজি’ই তাদের স্কোয়াডে সর্বোচ্চ ২৫ জন খেলোয়াড় রাখে, তাহলে নিলামে মোট ২১৭ জন খেলোয়াড় নেওয়া হবে (যার মধ্যে ৭০ জন বিদেশী খেলোয়াড়’ও হতে পারে)।

প্রসঙ্গত, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দুটি নতুন দল, আহমেদাবাদ এবং লখনউ ফ্রাঞ্চাইজি ২০২২ সালের আসন্ন মেগা নিলামের আগে নিজেদের খসড়া বাছাইয়ের তালিকা জমা দিয়ে দিয়েছে। আহমেদাবাদ বেছে নিয়েছে হার্দিক পান্ডিয়া (১৫ কোটি),

রশিদ খান (১৫ কোটি), এবং শুভমান গিল’কে (৮ কোটি)। অন্যদিকে লখনউ বেছে নিয়েছে কেএল রাহুল (১৭ কোটি), মার্কাস স্টয়নিস (৯.২ কোটি) এবং রবি বিষ্ণোই’কে (৪ কোটি)।

ইতিমধ্যে আহমেদাবাদের তরফ থেকে জানানো হয়েছে যে বিক্রম সোলাঙ্কিকে আহমেদাবাদের ক্রিকেট ডিরেক্টর হিসেবে নিযুক্ত করা হয়েছে। আহমেদাবাদ দলের অধিনায়কত্ব করবেন হার্দিক পান্ডিয়া। গ্যারি কার্স্টেন ব্যাটিং কোচ হবেন এবং মেন্টর ও প্রধান কোচের দায়িত্ব পালন করবেন আশিস নেহরা।

অন্যদিকে লখনউ দলের নেতৃত্ব দেবেন কেএল রাহুল। দলের কোচ হিসেবে মনোনীত করা হয়েছে অ্যান্ডি ফ্লাওয়ারকে, এবং মেন্টর হিসেবে দায়িত্ব পালন করবেন প্রাক্তন ভারতীয় ব্যাটার গৌতম গম্ভীর।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *