ইয়ন মরগানকে সরিয়ে ভারতীয় এই যুব খেলোয়াড়কে অধিনায়ক করতে উঠে পড়ে লেগেছে কেকেআর

এ কলকাতা নাইট রাইডার্স দলে বড় পরিবর্তন দেখা যেতে পারে। লিগের ১৫তম আসরে একজন ভারতীয় যুব খেলোয়াড়কে অধিনায়ক করতে চায় দুইবারের চ্যাম্পিয়নরা। খবর অনুযায়ী, এর জন্য নামও চূড়ান্ত করেছে ফ্র্যাঞ্চাইজি।

যদিও আনুষ্ঠানিকভাবে তা এখনো ঘোষণা করা হয়নি। আইপিএলের শেষ মরসুমে অধিনায়ক ইয়ন মরগানকে ছেড়ে দেওয়া কলকাতা নাইট রাইডার্সের দল শ্রেয়াস আইয়ারকে অধিনায়ক করতে পারে।

আইয়ার ২০২০ সালে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক হন, যেখানে দলটি ফাইনালে পৌঁছেছিল, কিন্তু মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে পরাজয়ের মুখোমুখি হয়েছিল। প্রতিবেদনে বলা হয়েছে, কেকেআর ছাড়াও আহমেদাবাদএবং মুম্বাই ইন্ডিয়ান্সও শ্রেয়াস আইয়ারকে দলে নিতে চায়।

আইপিএল ২০২২ মেগা নিলাম আগামী মাসে ১২ এবং ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে। এর আগেও লিগের ২টি নতুন দল লখনউ এবং আহমেদাবাদ তাদের ৩-৩ জন খেলোয়াড়ের খসড়া নির্ধারণ করেছে। ২০২২ থেকে আইপিএলে, ৮টির পরিবর্তে ১০টি দল একে অপরের বিরুদ্ধে খেলতে দেখা যাবে।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, লিগের ১৫তম আসরে শ্রেয়াস আইয়ারের উপর বড় বাজি ধরতে পারে কলকাতা নাইট রাইডার্স। আইপিএল কেরিয়ারে এখন পর্যন্ত ৮৭ ম্যাচে ২৩৭৫ রান করেছেন আইয়ার। এর মধ্যে ৯৬ রানই তাঁর সেরা, যেখানে এখনও পর্যন্ত ১৬টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। ২০২০ সালে, তিনি লিগে সর্বাধিক রান সংগ্রাহকের তালিকায় চার নম্বরে ছিলেন। তিনি ৩২৪.৬ গড়ে ৫১৯ রান করেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম আসরে ব্যাটসম্যান হার্দিক পান্ডিয়াকে আহমেদাবাদ দলের অধিনায়কত্ব করতে দেখা যেতে পারে। অলরাউন্ডার, যিনি ২০১৫ সালে তার আইপিএল অভিষেকের পর থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন, আসন্ন মেগা নিলামের আগে মুক্তি দেওয়া হয়েছিল।

অতএব, তিনি হয় দুটি নতুন ফ্র্যাঞ্চাইজির মধ্যে একটি দ্বারা নির্বাচিত হবেন বা নিলাম পুলে অংশ নেবেন। হার্দিক, যিনি আইপিএলে ৯২টি ম্যাচ খেলেছেন, তার পারফরম্যান্স দিয়ে সবাইকে মুগ্ধ করেছেন। তাই, মুম্বাই থেকে মুক্তি পাওয়ার পর পান্ডিয়ার দুটি নতুন দলের একটির সাথে চুক্তি পাওয়ার সম্ভাবনা বেশি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *