এই তিন ভারতীয় ব্যাটসম্যান, বিশ্বের কোনো বোলারই ওডিআই ক্রিকেটে আউট করতে পারেননি

আমরা এবং আপনারা সবাই ভালো করেই জানি যে, ক্রিকেট বিশ্বে এমন অনেক ব্যাটসম্যান দেখা গেছে, যারা ক্রিকেটে রান ও সেঞ্চুরি করেছেন। কিন্তু বন্ধুরা, আপনারা কি জানেন এই সবের মধ্যেও ওয়ানডে জগতে এমন কিছু খেলোয়াড় আমাদের সামনে আছে,

যাদেরকে আজ পর্যন্ত কোনো বোলারই আউট করতে পারেনি। আর আজ আমরা আপনাকে এমনই ৩ জন ব্যাটসম্যানের কথা বলতে যাচ্ছি, যারা ওয়ানডেতে কখনও আউট হননি।

এই তালিকার প্রথম নাম সৌরভ তিওয়ারি। আপনি কি জানেন যে সৌরভ তিওয়ারি যখন আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন, তাকে ধোনির নকল বলা হত। কারণ সেই সময় সৌরভ তিওয়ারির চুলও ধোনির মতো লম্বা হতো।

আর আইপিএলের মাধ্যমেই তিনি শক্তিশালী পারফরম্যান্স করে ভারতীয় দলে জায়গা করে নিতে পেরেছিলেন। আমরা আপনাকে বলি যে ২০১০ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সৌরভ তিওয়ারি তার ওডিআই অভিষেক করেছিলেন।

সেই সময়ে, সৌরভ তিওয়ারি ভারতীয় দলের হয়ে মাত্র তিনটি ওয়ানডে খেলেছিলেন। যেখানে মাত্র ২ ইনিংসে ব্যাট করার সুযোগ পান তিনি। দুই ইনিংসেই সৌরভ নটআউট প্রমাণিত হলেও তার পরেই দল থেকে বাদ পড়েন তিনি।

এই তালিকার দ্বিতীয় নাম ফয়েজ ফজল। বন্ধুরা, আমরা যদি এই খেলোয়াড়ের কথা বলি, তাহলে ঘরোয়া ক্রিকেটে খেলার সময় তিনি তার পারফরম্যান্স দিয়ে অনেক মানুষকে তার দিকে আকৃষ্ট করেছেন।

আর এই কারণে খুব তাড়াতাড়ি তাকে ভারতীয় দলে খেলার সুযোগও দেওয়া হয়। কিন্তু এই সময়ে ফয়েজ ভারতীয় দলের হয়ে মাত্র ১টি ওডিআই খেলার সুযোগ পান। যেখানে 2016 সালে জিমওয়াবের বিপক্ষে খেলা এই ম্যাচে 55 রানের শক্তিশালী জুটি গড়েছিলেন ফয়েজ।

কিন্তু বন্ধুরা, তা সত্ত্বেও এই দুর্দান্ত পারফরম্যান্সে তাকে দল থেকে বিদায়ের পথ দেখানো হলো। তারপর থেকে এখন পর্যন্ত ভারতীয় দলে ফেরার অপেক্ষায় রয়েছেন তিনি। এই তালিকার তৃতীয় এবং শেষ নাম ভারত রেড্ডি।

ভারত রেড্ডির নাম এখনকার তরুণদের কাছে কমই পরিচিত, এবং তাকে ভারতের হয়ে মাত্র ৩টি ওডিআই খেলার সুযোগ দেওয়া হয়েছিল। আমরা আপনাকে বলি যে ভারত ১৯৭৮ থেকে ১৯৮১ সাল পর্যন্ত ভারতীয় দলের হয়ে মাত্র 3টি ওডিআই ম্যাচে অংশগ্রহণ করেছে।

যেখানে তিনি মাত্র দুবার ব্যাট করার সৌভাগ্য পেয়েছেন। আর দুই ম্যাচেই অপরাজিত প্রমাণিত ভরত। কিন্তু পরে তাকে ভারতীয় দল থেকে বাদ দেওয়া হয়, এবং এর সাথেই ভারতের কেরিয়ারের সমাপ্তি ঘটে অত্যন্ত দুঃখজনক ভাবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *