এই দুই কিংবদন্তী অধিনায়কের সাথে রোহিত-কোহলির তুলনা করলেন রবি শাস্ত্রী

৫৯ বছর বয়সী ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন প্রধান কোচ, রবি শাস্ত্রী সম্প্রতি ভারতীয় দলের সাথে তার যাত্রা শেষ করেছেন। প্রকৃতপক্ষে, সংযুক্ত আরব আমিরশাহিতে সম্প্রতি সমাপ্ত আইসিসি পুরুষদের

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ শেষ হওয়ার পরে তিনি তার গুরুত্বপূর্ণ পদ থেকে অবসর নিয়েছেন। শাস্ত্রীর তত্ত্বাবধানে টিম ইন্ডিয়া অনেক গুরুত্বপূর্ণ অর্জন করেছে। এ ছাড়া তার তত্ত্বাবধানে বর্তমান সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মাও দিনে দিনে সাফল্যের নতুন সিঁড়ি বেয়ে উঠছেন।

বর্তমানে ভারতীয় ক্রিকেটে তোলপাড় চলছে। প্রকৃতপক্ষে, যদি রিপোর্টগুলি বিশ্বাস করা হয়, বিরাট কোহলি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ফর্ম্যাট থেকে অধিনায়কত্ব ছাড়ার পরে ওডিআই এবং টেস্ট ফরম্যাটে অধিনায়ক থাকতে চেয়েছিলেন,

কিন্তু ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের কথা বিবেচনা করে, বিসিসিআই রোহিত শর্মাকে সম্পূর্ণরূপে নিয়োগ করেছে সীমিত ওভারের অধিনায়ক হিসেবে।

কোহলিকে অধিনায়কত্ব থেকে অপসারণ করার পর ক্রিকেট ভ্রাতৃত্ব দুটি উপদলে বিভক্ত বলে মনে হয়েছিল৷ আসলে, কিছু প্রাক্তন ক্রিকেটার বিসিসিআই-এর দৃষ্টিভঙ্গির সাথে একমত বলে মনে হয়েছিল, যখন কিছু অভিজ্ঞরা কোহলির সাথে খারাপ আচরণের জন্য খারাপ বোধ করেছিলেন৷

ভারতীয় ক্রিকেটে এই চলমান অস্থিরতার মধ্যে, প্রাক্তন প্রধান কোচ কোহলি এবং রোহিত শর্মার অধিনায়কত্ব নিয়ে তার মতামত দিয়েছেন। স্টার স্পোর্টসে কথা বলার সময়, শাস্ত্রী উভয় খেলোয়াড়কে প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার এবং কপিল দেবের সাথে তুলনা করেছিলেন।

এটি সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি বলেছিলেন, “আপনি যখন এই দুই খেলোয়াড়কে দেখেন এবং তাদের অধিনায়কত্বের পারফরম্যান্সের তুলনা করেন, আমি সানি এবং কপিলকে মিস করি।

বিরাট কপিলের মতো সহজাত এবং অন্ত্রের অনুভূতি নিয়ে মাঠে নামেন। একই সময়ে, রোহিত গাভাস্কারের মতো, তিনি শান্ত, এবং খুব দক্ষ কৌশল নিয়ে মাঠে নামেন।”

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*