এই দুই ক্রিকেটারকে নিয়ে বিশ্বজয়ের স্বপ্ন দেখছেন কোচ যশ

ব্যাট হাতে দুরন্ত ছন্দে হরনূর। বল হাতে আগুন ছোটাচ্ছেন বাঁহাতি পেসার রবি কুমার। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে দুজনই ভারতের তুরুপের তাস হয়ে উঠতে পারেন বলে মনে করা হচ্ছে।

কলকাতা: একজনের বাড়ি পঞ্জাবে। জলন্ধরে হরভজন সিংহের অ্যাকাডেমিতে খেলে উত্থান। অন্যজন আদপে উত্তর প্রদেশের আলিগড়ের বাসিন্দা হলেও ক্রিকেটের টানে বাংলায় পাড়ি।

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ শুরু হওয়ার আগে সেই হরনূর সিংহ ও রবি কুমারকে নিয়ে আশায় বুক বাঁধছে ভারতীয় শিবির। ব্যাট হাতে দুরন্ত ছন্দে হরনূর।

বল হাতে আগুন ছোটাচ্ছেন বাঁহাতি পেসার রবি কুমার। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে (U19 দুজনই ভারতের তুরুপের তাস হয়ে উঠতে পারেন বলে মনে করা হচ্ছে।

প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার যুব দলকে ৯ উইকেটে দুরমুশ করেছে ভারত। সেই ম্যাচে ১০৮ বলে সেঞ্চুরি করেন ওপেনার হরনূর। আর বল হাতে রবির পরিসংখ্যানও ছিল ঈর্ষণীয়। মাত্র ৩৪ রানে ৪ উইকেট নেন রবি।

দুই তরুণের ফর্ম কেমন দেখছেন? শনিবার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে অভিযান শুরু করছে ভারত। তার আগে বৃহস্পতিবার গায়ানা থেকে জুম কলে এবিপি লাইভের প্রশ্নে কোচ হৃষিকেশ কানিতকর বললেন,

‘দুজনেই দারুণ ছন্দে রয়েছে। হরনুর ক্রিজে গিয়ে ভাল শুরু পেলে সেগুলিকে বড় ইনিংসে পরিণত করতে পারছে। যে কোনও ওপরের সারির ব্যাটারের পক্ষে সেটা খুব জরুরি।

আমাদের দলের পক্ষে খুব ইতিবাচক হচ্ছে, ওর ব্যাট চলতে শুরু করলে ম্যাচের মোড় ঘুরে যায়।’ জাতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার যোগ করলেন, ‘রবি প্রত্যেকদিন উন্নতি করে চলেছে।

সাইরাজ বাহুতুলের সঙ্গে প্রস্তুতি নিচ্ছে। সব বিভাগেই ও নিজেকে ঘষামাজা করে আরও ভাল করছে। দুজনই দলের অবিচ্ছেদ্য অঙ্গ। দুজনই ভাল ছন্দে। যেটা বিশ্বকাপ শুরুর মুখে আমাদের কাছে খুব ইতিবাচক।’

রানের মধ্যে রয়েছে টপ অর্ডার। যা আত্মবিশ্বাসী করে তুলছে অধিনায়ক যশ ঢুলকে। এবিপি লাইভকে যশ বললেন, ‘ওপেনিং ভাল হচ্ছে বলে মিডল অর্ডার চাপমুক্ত থাকতে পারছে।

বড় স্কোর তুলতে পারছি বোর্ডে।’ ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে হবে বিশ্বকাপ। বাইশ গজে যেন কিছুটা উপমহাদেশের উইকেটের ছায়া। যশ বলছেন, ‘ওয়েস্ট ইন্ডিজে উইকেট মন্থর গতির। ব্যাটিং উইকেট।’

বিরাট কোহলি, পৃথ্বী শদের মতো অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফিরতে মুখিয়ে রয়েছেন যশ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *