একটি ম্যাচ আমার ভাগ্যের পরিবর্তন ঘটাবে নাঃকোহলি

অধিনায়ক হিসেবে বিদায়ী ম্যাচ খেলতে চান না বিরাট কোহলি, এমনটাই দাবি করলেন বিসিসিআইয়ের এক উচ্চ আধিকারিক। গত শনিবার টেস্ট ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন বিরাট।

তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে বিরাট কোহলিকে অধিনায়ক হিসেবে বিদায়ী ম্যাচ খেলার অনুরোধ করা হয়েছিল। বিরাট কোহলি স্পষ্টভাবে জানিয়ে দিয়েছিলেন, ‘একটি ম্যাচ আমার ভাগ্যের পরিবর্তন ঘটাবে না, অধিনায়কত্ব নয় বরং ব্যাটিংয়ের দিকে দৃষ্টি দিতে চায় বিরাট।

সূত্রের খবর, বিরাট কোহলি অধিনায়কত্ব ছাড়ার ঘোষণার পরপরই বিসিসিআইয়ের উচ্চ আধিকারিক তার সাথে ফোনে বার্তালাপ করেন। সেখানে বিরাট কোহলির সাথে তার ছোট্ট একটি বার্তালাপ হয়। যেখানে তিনি বিরাট কোহলিকে অধিনায়ক হিসেবে বিদায়ী ম্যাচ খেলার কথা বলেন।

ফেব্রুয়ারির শেষে শ্রীলংকার বিরুদ্ধে নিজের ক্যারিয়ারের শততম ম্যাচ এবং অধিনায়ক হিসেবে বিদায়ী ম্যাচ খেলার প্রস্তাব দেওয়া হয় বিরাট কোহলিকে। যদিও সেই প্রস্তাবে সরাসরি না বলে দেন কোহলি।তিনি নিজেকে একজন ব্যাটসম্যান হিসেবে প্রতিষ্ঠিত করতে চান বলে জানিয়েছেন।

তাই একটি ম্যাচের জন্য নিজের নির্নয় পাল্টাতে চান না তিনি। এদিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, টেস্ট ক্রিকেটে ভারতীয় অধিনায়ক নির্বাচনের ক্ষেত্রে চটজলদি নির্ণয় নিতে চায়না ভারতীয় ক্রিকেট বোর্ড।

আগামী দিনের কথা ভেবে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড। উল্লেখ্য, ২০১৪ সালে দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়েছিলেন মহেন্দ্র সিং ধোনি।

সেখান থেকে অত্যন্ত সাফল্যের সাথে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়ে চলেছিলেন বিরাট কোহলি। ৬৮ টেস্ট ম্যাচে বিরাট নেতৃত্ব দিয়েছেন দেশের হয়ে। যার মধ্যে ৪০ ম্যাচে জয় এবং ১১ ম্যাচ অমীমাংসিতভাবে শেষ হয়েছে। ১৭ ম্যাচে পরাজিত হয়েছেন ভারতীয় দল।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *