এক ধাক্কায় এই তিন কিংবদন্তির রেকর্ড ভাঙবেন অশ্বিন!

রবিচন্দ্রন অশ্বিন ভারতে জন্মগ্রহণকারী ক্রিকেটার। ডানহাতি ব্যাটসম্যান ও ডানহাতি অফ-ব্রেক বোলার হিসেবে ভারতীয় দলে খেলে থাকেন।

সবচেয়ে অল্প সময়ে টেস্ট ক্রিকেটে ৫০ উইকেট লাভকারী ভারতীয় বোলার তিনি। আইপিএলে চেন্নাই সুপার কিংস এবং তামিলনাড়ু রাজ্য দলের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন

কেপটাউনের নিউল্যান্ডসে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে খেলা সিরিজের তৃতীয় ও শেষ টেস্টটি শুরু হবে আগামীকাল। এই ম্যাচটি ভারতের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের জন্য স্মরণীয় হয়ে উঠতে পারে।

ভারতের প্রধান স্পিনার এই টেস্টে ভাঙতে পারেন একসাথে তিনজন কিংবদন্তির রেকর্ড। সেই সঙ্গে শীঘ্রই তার সামনে ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ টেস্ট উইকেট শিকারী হয়ে উঠার সুযোগ থাকলে। নিজের সেরাটা দিলে কেপটাউন টেস্টেই তার স্বপ্ন পূরণ হতে পারে।

ভারতীয় দল থেকে সবচেয়ে বেশি টেস্ট উইকেট নেওয়ার রেকর্ড অনিল কুম্বলের নামে। দীর্ঘতম ফরম্যাটে ৬১৯ টি উইকেট নিয়েছেন এই প্রাক্তন স্পিনার। বিশ্ব ক্রিকেটের হিসাবে কুম্বলের সামনে রয়েছেন তিনজন।

ভারতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহকদের তালিকায় দুই নম্বরে আছেন কপিল দেব, যিনি এই ফরম্যাটে ৪৩৪ টি উইকেট নিয়েছেন। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্দ্যে শেষ টেস্টে ৫ উইকেট নিলে কপিল দেব-কে ছাড়িয়ে যাবেন অশ্বিন।

বিচন্দ্রন অশ্বিন যদি কেপটাউন টেস্টে আরও ৫ উইকেট পান, তবে শুধু ভারতের কপিল দেব নন, শ্রীলঙ্কার রঙ্গনা হেরাথ (৪৩৩ উইকেট) এবং নিউজিল্যান্ডের স্যার রিচার্ড হ্যাডলির (৪৩১ উইকেট) রেকর্ডও ভাঙবেন অশ্বিন।

এর আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজেই পেছনে ফেলেছেন হরভজনকে, যার আন্তর্জাতিক উইকেটের সংখ্যা ৪১৭।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *