এত কিছু করার পরেও বিরাটের আর কী প্রমাণ করতে ইবে? ক্ষুব্ধ প্রতিক্রিয়ায় রাজকুমার শর্মা

বিরাট কোহলির কোচ রাজকুমার শর্মা তাঁর ছাত্রের দৃষ্টিভঙ্গির সাথে একমত হয়েছেন যে ভারতীয় ব্যাটিং মাস্টারের কাউকে কিছু প্রমাণ করার দরকার নেই।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় ও শেষ টেস্টের প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনে বিরাটকে সাম্প্রতিক সময়ে তাঁর খারাপ ফর্ম সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল। ভারতীয় অধিনায়ক প্রতিক্রিয়া জানিয়েছিলেন যে তিনি দলের জন্য প্রভাবশালী পারফরম্যান্স দিতে চান এবং তাঁর প্রমাণ করার কিছু নেই।

ইন্ডিয়া নিউজে আলোচনা চলাকালীন, রাজকুমার শর্মাকে তাঁর ফর্ম সম্পর্কে জিজ্ঞাসা করা হলে বিরাট কোহলির ক্ষুব্ধ প্রতিক্রিয়া সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল। তিনি উত্তর দেন, “তিনি সঠিক কথাই বলছেন। এত কিছু করার পরে তিনি আর কী প্রমাণ করতে পারেন? একজন লোককে যদি এই ধরনের রেকর্ড থাকার পরে প্রমাণ করতে হয়, তা হলে তিনি এটি বলতে বাধ্য হন। নিজেকে প্রমাণ করার জন্য তার আর কী করা দরকার।”

শৈশবের কোচের আশা বিরাট দলে ফিরে আসায় দল উপকৃত হবে
প্রাক্তন প্রথম-শ্রেণীর ক্রিকেটার মনে করেন যে বিরাটের প্রত্যাবর্তন টিম ইন্ডিয়াকে ব্যাপকভাবে উপকৃত করবে। শর্মা যুক্তি দিয়েছেন, “বিরাট ফিরে আসার কারণে ভারতীয় দলে অনেক পরিবর্তন আসবে, বিশেষ করে অধিনায়কত্বে।

তিনি যে আগ্রাসন আনেন, সবাই জানেন যে দলের শারীরিক ভাষা কতটা গুরুত্বপূর্ণ। এর সাথে, ব্যাটার হিসাবে বিরাটের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। যখনই প্রতিকূল বোলিং হয় তখনই সে চাপ শুষে নেয় মিডল অর্ডারে।”

ওয়ান্ডারার্সে দ্বিতীয় টেস্টে টিম ইন্ডিয়ার সাত উইকেটের পরাজয়ের সময় বিরাট অবশ্যই অধিনায়ক হিসাবে মিস করেছিলেন। যাইহোক, সেই ম্যাচের জন্য বিরাটের বদলি হিসেবে আসা হনুমা বিহারী ব্যাট হাতে নিজের একটি শালীন হিসাব দিয়েছেন।

রীতিন্দর সোধিও রাজকুমার শর্মার মতামতের সাথে একমত হয়েছেন। তিনি ব্যাখ্যা করেছেন, “তাঁকে [বিরাটকে] কিছু প্রমাণ করতে হবে না। তিনি সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, কুম্বলের মতো একজন খেলোয়াড় – তাঁদের মতো ম্যাচ-উইনার। আমরা তাঁদের প্রমাণ দেওয়ার কথা বলতে পারি না। তাঁরা ভারতীয় ও বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি।”

যাইহোক, প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার এই বলে উপসংহারে পৌঁছেছেন যে বিরাট তার ব্যাট দিয়ে কথা বলে সমস্ত সমালোচনাকে থামিয়ে দিতে চাইবেন। সোধি পর্যবেক্ষণ করেছেন, “তবে প্রশ্ন থাকলে উত্তর দিতে হবে। সমালোচনা নিতে হবে। বিরাট সেটা নিচ্ছেন এবং এটা খেলার অংশ, এটা নিয়ে কারোরই সন্দেহ থাকা উচিত নয়। কিন্তু এখন বিরাটকে ফর্মে আসতেই হবে, ম্যাচ এবং সিরিজ জিতুন, এবং তাঁর পারফরম্যান্স দিয়ে সমস্ত সমালোচকদের চুপ করুন।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *