এবার কোহলির পাশে দাঁড়ালেন অমিত মিশ্র, তীর ছুড়লেন বোর্ডের দিকে

যদিও খেলার মাঠে বিরাট কোহলি এবং রোহিত শর্মা অত্যন্ত ভালো বন্ধু। দুজনে খেলার মাঠে শতভাগ দিয়ে খেলার চেষ্টা করেন। এতদিন বিরাট কোহলি সফল ভাবে দলের নেতৃত্ব দিয়েছেন।

এবার রোহিত শর্মার পালা। ভালো পারফর্মেন্সের পাশাপাশি অধিনায়কত্বের ভারী বোঝা বইতে হবে তাকে।

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের মধ্যে বর্তমানে ঠান্ডা লড়াই চলছে। দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার পূর্বে বিরাট কোহলি ভারতীয় ক্রিকেট বোর্ড

এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর একাধিক তীর ছুড়েছেন। বর্তমানে নেট পাড়ায় সেটিই আলোচ্য বিষয়। বিরাট কোহলি ভার্চুয়াল কনফারেন্সে বলেন, টি-টোয়েন্টি অধিনায়কত্ব থেকে আমি নিজের ইচ্ছায় সরে আসি।

তবে অধিনায়কত্ব না ছাড়ার জন্য কেউ আমাকে বারণ করেননি। কিন্তু একদিনের ক্রিকেটে অধিনায়কত্ব থেকে আমাকে সরানো হচ্ছে সেটি আমাকে জানানো হয় মাত্র দেড় ঘণ্টা আগে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট স্কোয়াড ঘোষণা করার দেড় ঘন্টা পূর্বে আমি জানতে পারি যে একদিনের ক্রিকেটে অধিনায়কত্ব হারিয়েছি আমি।

এ প্রসঙ্গে ভারতের সাবেক লেগ স্পিনার মিশ্র বলেন, ‘এমন ঘটনা এবারই প্রথম ঘটেনি। এটি আগেও ঘটেছে এবং আমি মনে করি যে একজন খেলোয়াড় যে এতো ভাল করেছে এবং দেশের জন্য কঠোর পরিশ্রম করেছে

তার জানার অধিকার থাকা উচিত কেন তাকে দল থেকে বা একটি নির্দিষ্ট অবস্থান থেকে বাদ দেওয়া হয়েছে। একজন খেলোয়াড়ের উচিত কোথায় তার অভাব রয়েছে এবং সেই দিকটিতে উন্নতি করা উচিত।’

ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে খেলা হচ্ছে না রোহিত শর্মার। এদিকে ভারতীয় সংবাদ মাধ্যম গত কয়েকদিনে দাবি করেছে, ওয়ানডে সিরিজে খেলবেন না বিরাট কোহলি। ৫০ ওভারের ক্রিকেটে নেতৃত্ব কেড়ে নেয়ায় খেলবেন না তিনি।

সেই সঙ্গে সময়ের অন্যতম সেরা এই ব্যাটার নিশ্চিত করেছেন রোহিত এবং তাঁর মাঝে কোনো দ্বন্দ্ব নেই। এদিকে মিশ্রেরও দাবি, কোহলি-রোহিতের মাঝে কোনো ঝামেলা নেই।

মিশ্র বলেন, ‘উভয় খেলোয়াড়েরই জীবনের প্রতি এমন ইতিবাচক দৃষ্টিভঙ্গি রয়েছে। মাঠে থাকলেও তাদের মধ্যে ভালো যোগাযোগ রয়েছে। তারা সবসময় দলের জন্য তার শতভাগ দেয়।

আমি মনে করি কোহলি একজন অধিনায়ক হিসেবে দারুণ কাজ করেছেন এবং এখন রোহিতের পালা তার খেলা খেলতে এবং নিজেকে একজন বড় খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে প্রমাণ করার।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *