এবার কোহলীর অধিনায়কত্ব ছাড়া নিয়ে গোপন তথ্য ফাঁস করলেন কপিল দেব

অতিরিক্ত চাপে বাধ্য হয়েই বিরাট কোহলী ভারতের টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়েছেন বলে মনে করেন ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব। তাঁর মতে, টি২০-র অধিনায়কত্ব ছাড়ার পর থেকেই চাপে ছিলেন কোহলী। সেই কারণেই হয়তো এমন সিদ্ধান্ত নিয়েছে।

এক সাক্ষাৎকারে কপিল বলেন, ‘‘কোহলীর টেস্ট অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তকে আমি সম্মান জানাই। টি২০-র অধিনায়কত্ব ছাড়ার পর থেকে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিল বিরাট। সম্প্রতি দেখে মনে হচ্ছিল ও খুব চাপে রয়েছে।

ব্যাটিংয়ের উপরেও তার প্রভাব পড়ছিল। তাই বাধ্য হয়ে চিন্তামুক্ত ভাবে খেলার জন্য অধিনায়কত্ব ছাড়তেই হত। সেটাই কোহলী করেছে।’’

কোহলীর পর নতুন নেতা বাছার ক্ষেত্রে তাড়াহুড়ো করতে চাইছে না ভারতীয় বোর্ড
অনেক চিন্তা ভাবনা করেই কোহলী সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করেন কপিল।

তিনি বলেন, ‘‘কোহলী যথেষ্ট পরিণত। অনেক চিন্তা ভাবনা করেই ও এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। হতে পারে অধিনায়কত্ব করতে আর ওর ভাল লাগছিল না। ওর সিদ্ধান্তকে আমাদের সম্মান জানানো উচিত।’’

কোহলীর পরে ভারতের টেস্ট দলের অধিনায়ক কে হবেন তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। লড়াইয়ে এগিয়ে রয়েছেন সাদা বলের ক্রিকেটের অধিনায়ক রোহিত শর্মা। উঠে আসছে লোকেশ রাহুলের নামও। তবে নতুন অধিনায়ক বাছাইয়ের ক্ষেত্রে কোনও তাড়াহুড়ো করতে চাইছে না ভারতীয় ক্রিকেট বোর্ড।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *