এবার ভারতীয়রা বলবে তাদের মতো খেলোয়াড় নেই – লতিফ

চলতি বছর টি-টোয়েন্টিতে পাকিস্তান রীতিমত চোখ ধাঁধানো পারফরম্যান্স দেখিয়েছে। ২৯ ম্যাচ খেলে জিতেছে ২০টিতেই। আর কোনো দল এমন রেকর্ড গড়তে পারেনি।

পাকিস্তানের এই দুর্দান্ত পারফরম্যান্সের অন্যতম কারিগর বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ান জুটি। তাদের দুজন বেশ কয়েকটি রেকর্ড গড়েছেন এই বছর।

তাতে দলও উঠেছে অন্য উচ্চতায়। বাবর আজম তো বরাবরই ধারাবাহিকতার মূর্ত প্রতীক। চলতি বছর টি-টোয়েন্টিতে প্রথম খেলোয়াড় হিসেবে ১ হাজার এবং ২ হাজার রানের মাইলফলক গড়েন রিজওয়ান। এই দুজনের ওপেনিং জুটি এখন প্রতিপক্ষের জন্য রীতিমত আতঙ্ক।

পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক ব্যাটার রশিদ লতিফ মনে করছেন, তাদের বহুদিনের আক্ষেপ দূর করে দিয়েছেন এই যুগল। এখন আর ভারতের দিকে তাকিয়ে পাকিস্তানের হা-হুতাশ করতে হয় না।

রশিদ বলেন, ‘বছরখানেক আগেও আমরা বলতাম পাকিস্তানের বিরাট কোহলি, রোহিত শর্মা কিংবা লোকেশ রাহুলের মতো খেলোয়াড় নেই। বিশেষ করে টি-টোয়েন্টি ফরমেট দেখলে। কিন্তু আমার মনে হয়, কদিন পর ভারতীয়রাই বলবে তাদের রিজওয়ান এবং বাবরের মতো খেলোয়াড় নেই।’

লতিফ যোগ করেন, ‘আগে তাদের (বাবর-রিজওয়ান) স্কোরিং রেট নিয়েও আমাদের কিছুটা আক্ষেপ ছিল। কিন্তু তারা সেই ঘাটতি পূরণ করে নিজেদের ইনিংস দারুণভাবে এগিয়ে নিচ্ছে।’

ব্যক্তিগত রেকর্ড ছাড়াও জুটি হিসেবে বেশ কয়েকটি মাইলফলক নিজেদের করে নিয়েছেন বাবর-রিজওয়ান। টি-টোয়েন্টিতে প্রথম জুটি হিসেবে ৬টি সেঞ্চুরি জুটি গড়েছেন তারা। ওপেনিংয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরি জুটির মালিকও এখন তারা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*