এবার সংকটের মুখে কোহলির টেস্ট অধিনায়কত্ব,নেতৃত্ব ছিনিয়ে নিতে পারেন যে তিন ক্রিকেটার

BCCI বড় সিদ্ধান্ত নিয়ে বিরাট কোহলিকে (Virat Kohli) ওয়ানডের অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়েছে। এবার ওনার জায়গায় রোহিত শর্মা (Rohit Sharma) দলের দায়িত্ব সামলাবেন।

কোহলি নিজের আমলে একটি ICC ট্রফি জিততে পারেন নি। এমনকি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও নিউজিল্যান্ডের কাছে হেরেছে ভারত। আর এবার এই কারণে কোহলির টেস্টের অধিনায়কত্বও বিপদের মুখে পড়েছে।

কোহলি বিশ্বের সর্বশ্রেষ্ঠ প্লেয়ারের মধ্যে একজন বলে বিবেচিত হন। কিন্তু উনি সফল ক্রিকেটার হলেও সফল অধিনায়ক হতে পারেন নি। কোহলি নিজের অধিনায়কত্বে একটি আইপিএল ট্রফিও জিততে পারেন নি।

আর এবার কোহলির থেকে টেস্টের অধিনায়কত্ব কাড়ার জন্য এই তিনজন ক্রিকেটার লাইনে রয়েছেন।

সাদা বলে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) টেস্ট দলের অধিনায়ক হওয়ার সবথেকে বড় দাবিদার। রোহিত নিজের মারকুটে ব্যাটিংয়ের জন্য বিখ্যাত।

ওনার বড়বড় ছয় প্রতিটি ক্রিকেট প্রেমীর কাছেই প্রিয়। মাঠে নেতৃত্ব দেওয়ার সময় প্লেয়ারদের ভালমতো ব্যবহার করতেও জানেন তিনি। ওনার অধিনায়কত্বে মুম্বাই ইন্ডিয়ানস ৫ বার আইপিএল ট্রফি জিতেছে। ওনার অভিজ্ঞতা ভারতীয় দলের অনেক কাজে লাগবে।

কেএল রাহুল (KL Rahul) বিগত কয়েক বছরে টিম ইন্ডিয়ায় নিজের আলাদা একটি জায়গা বানিয়েছেন। বলাই বাহুল্য যে, রাহুল নিজের মারকুটে ব্যাটিংয়ের কারণে দলকে অনেক ম্যাচ জিতিয়েছেন।

রাহুল আইপিএলে পাঞ্জাব কিংসের অধিনায়কত্ব করেছেন। রোহিতের অনুপস্থিতিতে ওনাকে সাউথ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে সহ-অধিনায়ক করা হয়েছে।

ভারতের তারকা প্লেয়ার ঋষভ পন্থকে (Rishabh Pant) নির্বাচকরা বর্তমানে উইকেট কিপার হিসেবেই বেশি পছন্দ করছে। পন্থও নিজের মারকুটে ব্যাটিংয়ের জন্য সুখ্যাতি অর্জন করেছেন।

পন্থ আইপিএলে দিল্লির অধিনায়ক ছিলেন। আর ওনার অধিনায়কত্বে দিল্লি প্লে-অফ পর্যন্ত গিয়েছিল। মাত্র ২৪ বছর বয়সেই পন্থ ভারতীয় দলে নিজের ছাপ ফেলেছেন। আগামী দিনে তাঁকে নিয়েও বড় ভাবনা রয়েছে নির্বাচকদের।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *