এবার সিনেমার পর্দায় কেকেআর (KKR), সুপার হিট ট্রেলার দেখুন ভিডিও

২০২১ আইপিএল স্মরণীয় করে রেখেছে কেকেআর। প্ৰথম পর্বে অনেকটা পিছিয়ে থাকার পরে আমিরশাহি পর্বে বেনজির প্রত্যাবর্তন ঘটিয়ে কেকেআর পৌঁছে গিয়েছে ফাইনালেও।

অভাবনীয় এই ক্রিকেট জার্নি নিয়েই কেকেআর এবার তথ্যচিত্র বানিয়ে ফেলল। যার টাইটেল- লাভ ফেথ এন্ড বিয়ন্ড।

আমাজন প্রাইম ভিডিওয় কয়েকদিনের মধ্যেই মুক্তি পাবে কেকেআরের স্বপ্নপূরণের সেই জার্নি। ড্রেসিংরুমের পরিবেশ, ক্রিকেটারদের মধ্যে বন্ডিং, দলের সংস্কৃতি, যা ক্রিকেটারদের সঙ্গে শেয়ার করেছেন সাপোর্ট স্টাফরাও। সেই সমস্ত অজানা গল্পের।হদিস মিলবে এই তথ্যচিত্রে।

দুটো পর্বে তথ্যচিত্র ভাগ করা হয়েছে। প্ৰথম পর্বে দেখানো হয়েছে ভারতে অনুষ্ঠিত হওয়া আইপিএলের প্ৰথম ভাগ। যেখানে কেকেআর একের পর এক ম্যাচ হেরে পিছিয়ে পড়ে অনেকটা। করোনার কারণে খেলা যখন স্থগিত হয়, সেই সময় ইয়ন মর্গ্যানের দল সাত ম্যাচে মাত্র দুটোতে জয় পেয়েছিল।

তারপরে আইপিএলের আমিরশাহি পর্বে দারুণভাবে ঘুরে দাঁড়ায় দল। সেপ্টেম্বরে নয়া অবতারে হাজির হন নাইটরা। দুবারের আইপিএল চ্যাম্পিয়নরা মাত্র দুটো ম্যাচ হেরে পাঁচ ম্যাচে জয় ছিনিয়ে নেয়।

সেই সঙ্গে প্লে অফে খেলাও নিশ্চিত করে নেয়। শেষমেশ প্লে অফের গন্ডি পেরিয়ে ফাইনালে পৌঁছলেও সিএসকের কাছে চূড়ান্ত যুদ্ধে ২৭ রানে হেরে বসে কেকেআর।

ট্রফি যা জিতলেও কেকেআরের স্বপ্নের প্রত্যাবর্তন ক্রিকেট মহলের প্রশংসা আদায় করে নেয়। সেই যাত্রাপথই নতুনভাবে তুলে ধরা হয়েছে তথ্যচিত্রে। মঙ্গলবারই যার ট্রেলার প্ৰকাশ করল কেকেআর।

যেখানে গিলকে বলতে শোনা যাচ্ছে, কেকেআর তাঁর ক্রিকেট কেরিয়ারে কতটা অবদান রেখেছে। কোচ ব্রেন্ডন ম্যাককালাম, সহকারী কোচ অভিষেক নায়ার বলেন ফ্র্যাঞ্চাইজির পরিবেশ কতটা ভাল। কীভাবে ফ্র্যাঞ্চাইজি প্রত্যেক ক্রিকেটারকে সম্মান দেয়।

যাইহোক, কেকেআর আপাতত নিলামে ফের একবার দল গুছিয়ে নিতে নামবে। নাইটরা যে চার তারকাকে রিটেন করেছে, তাঁরা হল- আন্দ্রে রাসেল, সুনীল নারিন, বরুণ চক্রবর্তী এবং ভেঙ্কটেশ আইয়ার।

ইয়ন মর্গ্যান এবং দীনেশ কার্তিক দুজনকেই রিলিজ করে দেওয়ায় নয়া মরশুমে কেকেআরের নতুন নেতা কে হন, সেটাই দেখার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *