ওয়ানডে সিরিজে বড় দুই পরিবর্তন নিয়ে মাঠে নামবে ভারত

ওয়ানডে সিরিজ শুরুর আগে স্কোয়াডে আরও দুইটি পরিবর্তন আনলো ভারত। করোনার আক্রমণ ও চোটের কারণেই নতুন করে আরও দুই ক্রিকেটারকে দলে যুক্ত করতে হয়েছে। স্পিন বোলিং অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর করোনায় আক্রান্ত হন।

ভারতের ওয়ানডে সিরিজের স্কোয়াডে হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল এবং রবীন্দ্র জাদেজারা না থাকায় সুন্দরই হয়ত প্রথম পছন্দের অলরাউন্ডার হিসেবে জায়গা পেতেন একাদশে। তবে এবার সিরিজ থেকেই ছিটকে গেলেন সুন্দর।

সুন্দরের বদলে ভারত ওয়ানডে স্কোয়াডে যুক্ত করেছে জয়ন্ত যাদবকে। তিনি আগে থেকেই দক্ষিণ আফ্রিকায় আছে ভারতীয় টেস্ট দলের সাথে। সুন্দরের সর্বনাশ যেন জয়ন্তের জন্য পৌষ মাস হিসেবেই এলো!

৩১ বছর বয়সী জয়ন্ত ভারতের পক্ষে পাঁচটি টেস্ট ও একটি ওয়ানডে ম্যাচ খেলেছেন। তিনি একমাত্র ওয়ানডে ম্যাচটি খেলেছেন ২০১৬ সালে। এছাড়া চোটে পড়েছেন মোহাম্মদ সিরাজ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে খেলতে পারছেন না এই পেস বোলার।

ওয়ানডে সিরিজেও তার খেলা নিয়ে তৈরি হয়েছে সংশয়। তবে সিরিজ থেকে ছিটকে যাননি সিরাজ। সতর্কতাবশত আগে থেকেই সিরাজের বদলি হিসেবে নবদ্বীপ সাইনিকে দলে ডেকেছে ভারত।

সাইনি ভারতের পক্ষে দুইটি টেস্ট, আটটি ওয়ানডে এবং ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। সাইনি সর্বশেষ ওয়ানডে ম্যাচটি খেলেছেন ২০২১ সালের জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে। প্রসঙ্গত, চোটের কারণে আগে থেকেই ওয়ানডে দলে নাই রোহিত শর্মা।

নতুন অধিনায়ক রোহিতের বদলে তাই সিরিজটিতে অধিনায়কত্ব করবেন লোকেশ রাহুল। সহ-অধিনায়ক হবেন জাসপ্রীত বুমরাহ। ভারতের ওয়ানডে দলঃ

লোকেশ রাহুল (অধিনায়ক), জাসপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রুতুরাজ গায়কোয়াদ, সূর্যকুমার যাদব, শ্রেয়াশ আইয়ার, ভেঙ্কাটেশ আইয়ার, রিশাভ পান্ট, ঈশান কিষাণ, যুযবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, দীপক চাহার, জয়ন্ত যাদব, ভুবনেশ্বর কুমার, প্রসিধ কৃষ্ণ, মোহাম্মদ সিরাজ, শারদুল ঠাকুর ও নবদ্বীপ সাইনি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *