কমনওয়েলথ গেমসে পক্ষপাতিত্বের কারণে হকিতে স্বর্ণপদক হাত ছাড়া ভারতের

চলতি কমনওয়েলথ গেমসে হকি’র সেমিফাইনালে দুর্দান্ত খেলেও হারতে হল ভরত’কে। শক্তিশালী অস্ট্রেলিয়া’র চোখে চোখ রেখে আগাগোড়া লড়াই চালায় ভারত। শেষমেশ অবিচারের শিকার হয়ে ফাইনালে ওঠার সুযোগ হাতছাড়া হয় সবিতা পুনিয়া’দের। মেয়ে’দের হকির সেমিফাইনাল ম্যাচে জোর করে হারানো হয় ভারতকে।

প্রসঙ্গত, ম্যাচে অস্ট্রেলিয়া প্রথম কোয়ার্টারে গোল করে ১-০ লিড নেয়। ১০ মিনিটের মাথায় গোল করেন রেবেকা গ্রেইনার। দ্বিতীয় ও তৃতীয় কোয়ার্টারে কোনও গোল হয়নি। চতুর্থ তথা শেষ কোয়ার্টারে গোল করে ভারত ম্যাচে সমতা ফেরায়।

বন্দনা কাটারিয়া ৪৯ মিনিটের মাথায় ভারতের হয়ে সমতাসূচত গোল করেন। নির্ধারিত ৬০ মিনিটের শেষে ম্যাচ ১-১ গোলের সমতায় দাঁড়িয়ে যায়। ফলে লড়াই গড়ায় শুট-আউটে।

তবে অত্যন্ত বিতর্কিতভাবে শুট-আউটে হারতে হয় ভারত’কে। পেনাল্টি’তে অস্ট্রেলিয়া’র প্রথম শটই বাঁচিয়ে দেন ভারতের গোলকিপার সবিতা পুনিয়া। তবে স্টপওয়াচ শুরু হয়নি এমন কারণ দেখিয়ে পুনরায় শট নিতে বলা হয় অস্ট্রেলিয়া’কে। পড়ে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে অস্ট্রেলিয়া গোল করে যায়।

সঙ্গত কারণেই মনোবল ভেঙে যায় ভারতের। শেষমেশ শুট-আউটে ০-৩ গোলে ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় ভারত’কে। ফাইনালে ওঠে অস্ট্রেলিয়া।

Related Posts

Leave a Reply

Your email address will not be published.