কোহলির এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানালেন সৌরভ গাঙ্গুলি

টি-টোয়েন্টি আর ওয়ানডে থেকে আগেই ভারতের দায়িত্ব ছেড়েছিলেন বিরাট কোহলি। এবার টেস্ট ক্রিকেটেও অধিনায়কত্ব ছাড়লেন তিনি। তার এই সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন সৌরভ গাঙ্গুলি।

বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সভাপতি টুইটারে কোহলির নেতৃত্বের প্রশংসা করেছেন। তিনি বলেন, কোহলির সময়ে দল দ্রুত উন্নতি করেছে। কোহলির এমন সিদ্ধান্তে বিসিসিআইয়ের কোনো হস্তক্ষেপ নেই বলেও নিশ্চিত করেছেন সৌরভ।

তিনি টুইটারে লিখেন, ‘বিরাটের অধিনায়কত্বে ভারতের ক্রিকেট সব সংস্করণে দ্রুত উন্নতি করে। তার সিদ্ধান্তটি একান্ত ব্যক্তিগত এবং বিসিসিআই সেটাকে শ্রদ্ধা করে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই স্বেচ্ছায় এই সংস্করণে অধিনায়কত্ব ছেড়েছিলেন কোহলি। এরপর একপ্রকার জোর করেই ওয়ানডের অধিনায়কত্ব কেড়ে নেয়া হয়েছিল তার। এবার আচমকা টেস্টের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন অভিজ্ঞ এই ব্যাটার।

কোহলি নেতৃত্ব ছাড়লেও সব সংস্করণের ক্রিকেটেই খেলা চালিয়ে যাবেন তিনি এমনটাই প্রত্যাশা করছেন সৌরভ। কোহলি এখনও পর্যন্ত দলের অপরিহার্য সদস্য এবং টিম ম্যানেজমেন্টের পরিকল্পনার বড় অংশজুড়ে থাকবে তার নাম- দাবি সৌরভের।

বিসিসিআই সভাপতি আরও লিখেন, ‘ভবিষ্যতে দলকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য অবশ্যই সে একজন গুরুত্বপূর্ণ সদস্য। অসাধারণ একজন খেলোয়াড়। দারুণ!’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *