কারণ দর্শানোর নোটিশ পাঠানোর অভিযোগ সামনে আসতেই এ ব্যাপারে মুখ খুলেছেন বিসিসিআই সভাপতি

সম্প্রতি ভারতের টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন বিরাট কোহলি। এর মধ্য দিয়ে ভারতীয় ক্রিকেটে অধিনায়ক কোহলি যুগের অবসান হলো। তবে গত কয়েকদিন ধরে দেশটির বিভিন্ন সংবাদমাধ্যমের দাবি, কোহলিকে কারণ দর্শানোর নোটিশ পাঠাতে চান বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী।

মূলত ওয়ানডে ফরম্যাটের নেতৃত্ব থেকে বিরাটকে সরানোর পরই সমস্যাটি প্রকট হয়। এর আগে টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে তিনি স্বেচ্ছায় সরে দাঁড়ান। যদিও তখন বিসিসিআই দাবি করেছিল, তারা এই ব্যাটারকে সিদ্ধান্ত পূর্ণবিবেচনা করতে বলেছিল।

কিন্তু ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক পদ থেকে সরানোর পর বিরাট কোহলি সংবাদমাধ্যমের কাছে দাবি করেছিল, এ ব্যাপারে তার সঙ্গে বিসিসিআই কোনো কথাই বলেনি। এমনকি দল ঘোষণার এক ঘণ্টা আগে তাকে কল দিয়ে জানানো হয় তিনি যে এই ফরম্যাটের নেতৃত্বেও নেই।

এরপর থেকেই বোর্ডের সঙ্গে কোহলির মনোমালিন্যের বিষয়টি প্রকাশ্যে আসে। তাইতো কারণ দর্শানোর নোটিশ পাঠানোর অভিযোগ সামনে আসতেই এ ব্যাপারে মুখ খুলেছেন বিসিসিআই সভাপতি। বার্তা সংস্থা এএনআইকে সৌরভ গাঙ্গুলী বলেন, কারণ দর্শানোর নোটিশ পাঠানোর প্রসঙ্গটি সত্য নয়। তিনি এমন কথা কখনোই বলেননি।

কোহলির সিদ্ধান্তকে বোর্ড সবসময়ই সম্মান করে বলেও জানিয়েছেন বিসিসিআই সভাপতি। এক টুইট বার্তায় সৌরভ গাঙ্গুলী বলেন, ‘বিরাটের অধীনে সব ফরম্যাটেই ভারতীয় ক্রিকেট দ্রুত এগিয়েছে।

তার সিদ্ধান্ত ব্যক্তিগত এবং বিসিসিআই সেটিকে সমর্থন জানায়। ভবিষ্যতে দলকে আরও উঁচুতে নিয়ে যাওয়ার পথে সে একজন গুরুত্বপূর্ণ সদস্য হয়েই থাকবে। একজন মহান খেলোয়াড়।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *