কেপটাউনে আবারো নতুন বিতর্কে কোহিলীরা

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা তৃতীয় টেস্টে ডিআরএস বিতর্ক। যার জন্য মাঠেই ক্ষোভ উগড়ে দিলেন বিরাট কোহলি, কে এল রাহুল ও রবিচন্দ্রন অশ্বিন। ঘটনাটি ঘটে দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে আসার পর ২১ তম ওভারে।

বল করতে এসেছিলেন রবিচন্দ্রন অশ্বিন। ক্রিজে তখন ছিলেন ডিন এলগার ও কিগান পিটারসেন। ঠিক কী হয়েছিল?

সেই ওভারের চতুর্থ অশ্বিনের বলে ডিন এলগারকে এলবিডব্লিউ আউট দেন আম্পায়ার এরাসমাস। সঙ্গে সঙ্গে রিভিউ নেন এলগার। বল পিচড করা থেকে ইমপ্যাক্ট পর্যন্ত সব কিছুই আম্পায়ারের সিদ্ধান্তকে সমর্থন করছিল। তবে ট্র্যাকিংয়ে হঠাৎই দেখা যায় যে বল উইকেটের উপর দিয়ে চলে যাচ্ছে।

কিন্তু এলগারের প্যাডের যেখানে বল লেগেছিল সেখান থেকে এতটা উঁচুতে বল ওঠার কথাই নয়। এরপরি ক্ষোভে ফেটে পড়েন ক্রিকেটাররা। বিরাট বলে ওঠেন মাঠেই যে, ”ডকাস্টাররা এভাবেই টাকা কামায়। ওয়েল ডান ডিআরএস। খুব ভালো কাজ হয়েছে।

তিনি এরপর স্ট্যাম্প মাইকের সামনে গিয়ে বলেন, ”সব সময় প্রতিপক্ষের দিকে ক্যামেরা ফোকাস না করে নিজেদের দেশের প্লেয়ারদের দিকেও তাকানো উচিত। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা বলের পালিশ বজায় রাখার সময়েও তোমাদের উচিত ছিল নজর রাখা।

কে এল রাহুলকে বলতে শোনা যায় যে, ”গোটা দেশ ১১ জনের বিরুদ্ধে খেলছে।” অশ্বিনও স্ট্যাম্প মাইকের সামনে এসে এগিয়ে এসে দক্ষিণ আফ্রিকার ব্রডকাস্টার সুপারস্পোর্টসের প্রতি নিজের ক্ষোভ উগড়ে দেন।

তিনি বলেন, ”দারুণ সুপারস্পোর্টস। কিন্তু তোমরা জয়ের জন্য আরও ভাল কোনো পথ বেছ নিতে পারতে।” জায়ান্ট স্ক্রিনে ডিআরএসের বিশ্লেষণ দেখার পর আম্পায়ার এরাসমাসের প্রতিক্রিয়া ছিল, ”এটা সম্ভব নয়।

যদিও বিরাটদের এমনভাবে ডিআরএস বিতর্ক মাঠে উসকে দেওয়ায় জল কতদূর গড়ায় তা দেখার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *