কোচ রবি শাস্ত্রীকে নিয়ে বোমা ফাটালেন সুনীল গাভাস্কার

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রীর কোচিং মেয়াদের সবচেয়ে বড় অর্জনের কথা বলেছেন। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের কোচিং পদ থেকে ইস্তফা দিয়েছিলেন শাস্ত্রী।

তার কোচিং মেয়াদে ভারত কোনো আইসিসি শিরোপা জিততে পারেনি। শাস্ত্রীর কোচিংয়ের সবচেয়ে বড় হাইলাইটগুলি তুলে ধরে, গাভাস্কার ২০২০-২১ সালে ভারতের অস্ট্রেলিয়া সফরের কথা স্মরণ করেন

যখন অ্যাডিলেডে অনুষ্ঠিত গোলাপী বলের টেস্ট ম্যাচে দলটি মাত্র ৩৬ রানে গুটিয়ে গিয়েছিল। কিন্তু তার পরেই দুর্দান্ত কামব্যাক করে সিরিজ দখল করে নেয় টিম ইন্ডিয়া।

গাভাস্কার স্টার স্পোর্টসে একটি কথোপকথনের সময় বলেছিলেন যে শাস্ত্রী যেভাবে খেলোয়াড়দের অনুপ্রাণিত করেছিলেন, তা দুর্দান্ত ছিল। তিনি বলেছিলেন যে দল যখন মাত্র ৩৬ রানে অলআউট হয়েছিল,

শাস্ত্রী খেলোয়াড়দের অনুপ্রাণিত করেছিলেন। তিনি বলেন, “৩৬ রানে অলআউট হয়ে ভারতীয় দল যেভাবে ফিরেছে, তা নিয়ে আলোচনা করতেই হবে।

যখন এটি ঘটে তখন দল নিজের উপর বিশ্বাস হারিয়ে ফেলে। দলটি খুব হতাশ হয় এবং হাল ছেড়ে দেয়। এখানেই শাস্ত্রী তার ভূমিকা পালন করেছেন কারণ আমি যা পড়েছি তাতে তিনি বলেছেন ‘এই ৩৬ রানকে ব্যাজ হিসেবে পরুন’।”

প্রাক্তন অধিনায়ক আরও বলেন, “এর পর অজিঙ্ক রাহানে দুর্দান্ত অধিনায়কত্ব করেছিলেন এবং এতে দলের সমস্ত খেলোয়াড় তাদের নিজেদের অবদান রেখেছেন।

আমাদের অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড় উপলব্ধ ছিল না এবং একটি দলের মতো দেখতে ছিল কিন্তু যারাই সেই দলে ছিল, তারা সবাই দুর্দান্ত কাজ করেছে। এতেই বোঝা যায়, সাবেক কোচ তরুণ খেলোয়াড়দের ওপর কতটা প্রভাব ফেলেছিলেন।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *