কোহলিকে নিয়ে সমালোচনার কঠিন জবাব দিলেন ওয়ার্নার

সময়টা মন্দের ভালো যাচ্ছে ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলির। তার নেতৃত্বে ভারতীয় দল সাফল্য পেলেও, ব্যাট হাতে দীর্ঘদিন ধরেই ভক্তদের প্রত্যাশা পুরনো ব্যর্থ হচ্ছেন এই তারকা ক্রিকেটার।

চলমান দক্ষিণ আফ্রিকা সফরেও হাসছে না কোহলির ব্যাট। প্রথম টেস্টে দল জিতলেও কোহলি ছিলেন বাক্সবন্দি। দ্বিতীয় টেস্টে চোটের কারণে নামতেই পারেননি মাঠে।

এদিকে এর আগের দুই বছরে (১৭-১৮ মৌসুমে) কোহলি যেখানে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন গুনে গুনে ১৮টা, সেখানে গত দুই বছরেরও বেশি সময় ধরে কোহলির ব্যাটে নেই কোন সেঞ্চুরি।

তাই রীতিমতো সমালোচকদের ছোঁড়া একেকটা বাউন্সার সামলাতে হচ্ছে কোহলিকে। এবার ভারতীয় অধিনায়কের অফফর্মে, তার পাশে এসে দাঁড়ালেন অজি ব্যাটার ডেভিড ওয়ার্নার।

সাফাইও গাইলেন ভারতীয় অধিনায়কের হয়ে। কোহলির ঢাল হয়ে দাঁড়িয়েছেন অজি ব্যাটার। সবশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যাট হাতে ছন্দ হারিয়েছিলেন ওয়ার্নারও। সানরাইজার্স হায়দ্রাবাদের নেতৃত্ব হারানোর সঙ্গে, বাদ পড়েছিলেন দল থেকেও।

তবে এরপরেই টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট হাতে জবাবটা বেশ ভালোভাবেই দেন তিনি। অজিদের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন ওয়ার্নার।

হয়েছিলেন টুর্নামেন্ট সেরা ক্রিকেটারও। এবার কোহলির দুঃসময়ে পাশে দাঁড়িয়ে তিনি বলেন, বিশ্বের অন্যতম সেরা ব্যাটার কোহলি, খারাপ ফর্মে থাকার সুযোগটা ও অর্জন করলেন।

সম্প্রতি ‘ব্যাকস্টেজ উইথ বোরিয়া’ নামক এক পডকাস্টে ওয়ার্নার বলেন, ‘বিগত দুই বছর বিরাট কোহলির ফর্ম নিয়ে লোকজন অনেক সমালোচনা করেছে। তাদের এটা বোঝা উচিত যে আমরা সবাই একটা ভয়াবহ সময়ের (করোনা) মধ্য দিয়ে যাচ্ছি।

ও (কোহলি) দীর্ঘদিন ধরে দাপটের সঙ্গে ক্রিকেট খেলেছে, তার কিছুদিন অফফর্মে থাকার অধিকারও আছে। এতো ভালো সময়ের মাঝে কিছু খারাপ সময় যেতেই পারে। ওর এতটুকু ছাড় তো প্রাপ্যই।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *