কোহলিকে রানের খড়া কাটাতে এবার ২২ গজে লড়াইয়ের নতুন পরিকল্পনায় দ্রাবিড়

সেই ২০১৯ সাল থেকে রানের খরা চলছিল। এর সঙ্গে যোগ হয়েছে বিসিসিআই-এর বিরুদ্ধে ঠাণ্ডা যুদ্ধ। বিরাট কোহলি জানেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের পাশাপাশি নিজে রান না পেলে লাল বলের ক্রিকেট থেকেও তাঁর অধিনায়কত্ব চলে যেতে পারে।

আর তাই টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ রাহুল দ্রাবিড়ের পরামর্শ নিলেন তিনি। বিসিসিআই-এর টুইট করা একটি ভিডিওতে সেই ছবি ফুটে উঠেছে। আগামী ২৬ ডিসেম্বর প্রোটিয়াসদের বিরুদ্ধে বক্সিং ডে টেস্টে নামবে ভারতীয় দল।

একে তো এই সফরে কোহলিবাহিনী কোনও প্রস্তুতি ম্যাচ পাচ্ছে না। এর মধ্যে আবার প্রথম টেস্ট সেঞ্চুরিয়ানে আয়োজিত হবে। যেখানে ভারতের রেকর্ড একেবারেই ভাল নয়।

এরমধ্যে আবার সমুদ্রপৃষ্ট থেকে এই স্টেডিয়াম প্রায় ১৪০০ মিটার উপরে থাকার জন্য ভারতীয় দলের ক্রিকেটারদের সমস্যা হতে পারে। তবুও সেই সব ভুলে নিজের ব্যাটিংয়ের ভুলভ্রান্তি সারিয়ে তুলতে মরিয়া হয়ে উঠেছেন কোহলি। আর তাই দ্রাবিড়ের শরণাপন্ন হলেন দলের অধিনায়ক।

সেই ছবি প্রথমদিনের অনুশীলনে দেখা গেল। ছবিতে দেখা যাচ্ছে দ্রাবিড় রীতিমতো শ্যাডো করে কোহলিকে ব্যাটিং পাঠ দিচ্ছেন। অধিনায়ক কোচের কথা শুনছেন বাধ্য ছাত্রের মতো। এ বার কোহলি তাঁর হেড কোচের কথা শুনে বাইশ গজের যুদ্ধে কতটা মেলে ধরতে পারেন সেটাই দেখার।

এর আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়াংখেড়ে টেস্টের আগে দ্রাবিড়ের কাছ থেকে থ্রো ডাউন প্র্যাকটিস নিয়েছিলেন কোহলি। আর এ বার একেবারে নেটে তাঁকে ব্যাটিং পাঠ নিতে দেখা গেল।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *