কোহলিকে সমর্থন করলেন রাহুল দ্রাবিড়, মুখ খুললেন বিতর্ক নিয়ে

বেশ কিছুদিন ধরেই ভারতীয় ক্রিকেটে তোলপাড় চলছে। উল্লেখ্য, ভারতীয় টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলিো ও BCCI-র মধ্যে তুমুল বিতর্ক চলছে। বলে রাখি যে, বিসিসিআই বিরাটকে একদিনের দলের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার দিন থেকেই এই বিতর্ক তৈরি হয়েছিল।আর এখন বিরাট কোহলিকে সমর্থন করে অনেক বড় কথা বলেছেন টিম ইন্ডিয়ার কোচ রাহুল দ্রাবিড়।

ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় চ্যাম্পিয়ন ব্যাটসম্যান এবং টেস্ট অধিনায়ক বিরাট কোহলিকে সমর্থন করেছেন, “তাকে নিয়ে এত গোলমাল সত্ত্বেও তিনি ব্যতিক্রমী ছিলেন।” সীমিত ওভারের অধিনায়কত্ব নিয়ে কোহলি ও বিসিসিআইয়ের মধ্যে দ্বন্দ্ব চলছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রাক্কালে দ্রাবিড় বলেছেন, ‘গত ২০ দিন বিরাট অসাধারণ ছিল। তাকে নিয়ে সব গোলমাল থাকা সত্ত্বেও তিনি যেভাবে অনুশীলন করেছেন, প্রস্তুতি নিয়েছেন এবং দলের সঙ্গে যুক্ত রয়েছেন, তা বিস্ময়কর।”

বলে দিই, কোহলি বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির বক্তব্য প্রত্যাখ্যান করে বলেছিলেন যে, ‘তাকে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার বিষয়ে পুনর্বিবেচনা করতে বলা হয়নি।” এরপর প্রধান নির্বাচক চেতন শর্মা বলেছেন যে, ‘কোহলিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ না হওয়া পর্যন্ত তার সিদ্ধান্ত স্থগিত রাখার জন্য অনুরোধ করা হয়েছিল।”

কেন কোহলি এই সফরে এখনও পর্যন্ত মিডিয়ার সঙ্গে কথা বলেননি জানতে চাইলে দ্রাবিড় বলেন, “এর কোনো নির্দিষ্ট কারণ নেই। আমি এ বিষয়ে সিদ্ধান্ত নেব না, তবে আমাকে বলা হয়েছে যে তিনি যদি তার ১০০তম টেস্টের প্রাক্কালে কথা বলেন, তবে আপনারা তাকে সমস্ত প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন।”

বিরাট কোহলির নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস তৈরি করেছে ভারত। বিরাট এশিয়ার প্রথম অধিনায়ক যিনি দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়ান মাঠে টিম ইন্ডিয়ার হয়ে টেস্ট জিতেছেন। পাশাপাশি বিরাট এখন তার ১০০তম টেস্ট ম্যাচ খেলতেও প্রস্তুত।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *