কোহলিকে হতাশ করে আইপিএলে সর্বকালের সেরা একাদশ প্রকাশ করলেন ডিভিলিয়ার্স

দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি এবি ডি ডিভিলিয়ার্স তার সেরা আইপিএল একাদশ বেছে নিয়েছেন। এই একাদশে তিনি এমন খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করেছেন যারা মুহূর্তেই ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখে।

এতে অনেক ভারতীয় খেলোয়াড়ও রয়েছে। কিন্তু আশ্চর্যের বিষয় বিরাট কোহলিকে তার দলের অধিনায়ক করেননি। এই দলের অধিনায়ক করেছেন আরেক অভিজ্ঞ খেলোয়াড়কে।

এবি ডিভিলিয়ার্স তার নির্বাচিত সেরা আইপিল একাদশে বিরাট কোহলিকে উপেক্ষা করে মহেন্দ্র সিং ধোনিকে নেতৃত্বভার দিয়েছেন।

তার একাদশে রোহিত শর্মা এবং বিধ্বংসী ব্যাটসম্যান বীরেন্দ্র শেহবাগকে ওপেনার হিসেবে বেছে নিয়েছেন। এর পাশাপাশি তিন নম্বরে বিরাট কোহলিকে অন্তর্ভুক্ত করেছেন। এরপর তিনি নিজেকে (এবি ডি ভিলিয়ার্স) চার নম্বরে রেখেছেন।

অলরাউন্ডার হিসেবে পাঁচ নম্বরে বেন স্টোকস এবং ছয় নম্বরে সিএসকের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি রয়েছেন। এরপর সাত নম্বরে তিনি রবীন্দ্র জাদেজাকে বেছে নিয়েছেন।

ডিভিলিয়ার্স তার দলের ফাস্ট বোলার হিসেবে ভুবনেশ্বর কুমার, কাগিসো রাবাদা এবং জাসপ্রিত বুমরাহকে বেছে নিয়েছেন। এছাড়া দলের একমাত্র স্পিনার হিসেবে আফগানিস্তানের তারকা ক্রিকেটার রাশিদ খানকে দলে অন্তর্ভুক্ত করেছেন।

□ এবি ডি ভিলিয়ার্স এর সেরা আইপিএল একাদশ:
বীরেন্দ্র শেহবাগ, রোহিত শর্মা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, বেন স্টোকস, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কাগিসো রাবাদা, রাশিদ খান এবং জাসপ্রিত বুমরাহ।

সম্প্রতি ক্রিকেটকে বিদায় জানিয়েছেন এবি ডিভিলিয়ার্স। কয়েক বছর আগেই তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। তবে তিনি আইপিএলে দীর্ঘদিন আরসিবির হয়ে খেলেন।

ডিভিলিয়ার্স ১৮৪টি আইপিএল ম্যাচে ১৫১.৬৯ স্ট্রাইক রেট নিয়ে ৫১৬২ রান করেছেন। যার মধ্যে রয়েছে ৩টি সেঞ্চুরি ও ৪০টি হাফ সেঞ্চুরি। তার সর্বোচ্চ স্কোর ১৩৩ রান।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *