কোহলির ভবিষ্যৎ নিয়ে বোমা ফাটালেন গম্ভীর, মুহূর্তেই ভাইরাল ক্রিকেটবিশ্বে

বিসিসিআই সম্প্রতি রোহিত শর্মাকে ভারতের সাদা বলের অধিনায়ক হিসাবে নিয়োগ করেছে এবং বিরাট কোহলি এখন শুধুমাত্র টেস্টে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন।

সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর বলেছিলেন যে অধিনায়কত্বের বোঝা না থাকার ফলে সীমিত ওভারের ক্রিকেটে কোহলি আরও বিপজ্জনক ব্যাটার হয়ে উঠতে পারেন।

বিগত প্রায় তিন মরসুম ধরে কোহলি তাঁর ব্যাটিং ফর্ম নিয়ে ভুগছেন। তাঁর শেষ সেঞ্চুরিটি ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে এসেছিল। কিং কোহলির ৭১তম শতরানের জন্য অধীর অপেক্ষায় আছেন তাঁর ফ্যানরা।

“লাল বলের ক্রিকেটে রোহিত শর্মার ভূমিকা যেমন, এখানেও তেমন, তাঁর অধিনায়কত্ব নেই। এটা হয়তো বিরাট কোহলিকে অনেক বেশি মুক্ত করতে পারে।

অধিনায়কত্বের চাপ তাঁর কাঁধে না থাকায় সাদা বলের ক্রিকেটে তিনি আরও বিপজ্জনক হয়ে উঠতে পারেন,” স্টার স্পোর্টসের শো ফলো দ্য ব্লুজ-এ কথা বলার সময় গৌতম গম্ভীর বলেছেন।

এটা অনস্বীকার্য যে কোহলি বিশ্বের অন্যতম ভয়ংকর ওডিআই ক্রিকেটার এবং সামনের দিনগুলিতে তাঁর এই রেপুটেশন বজায় রাখার খিদে তাঁর কমবে না। গম্ভীর একই বিষয়ে মুখ খুললেন এবং যোগ করলেন যে ওডিআই অধিনায়কত্ব না থাকা সত্ত্বেও কোহলির তীব্রতা কমবে না।

দক্ষিণ আফ্রিকা সিরিজের সময় ভারত তাদের পরবর্তী অ্যাসাইনমেন্টের জন্য প্রস্তুত হবে যেখানে ৩৩ বছর বয়সী তাঁর উচ্চমানের সঙ্গে সামঞ্জস্য রেখে পারফর্ম করবেন বলে আশা করা হচ্ছে।

“আমি নিশ্চিত সে ভারতকে গর্বিত করতে চলেছে, সে সাদা বলের ক্রিকেটে বা লাল বলের ক্রিকেটে রান পেতে চলেছে। একই সময়ে, দুটি ভিন্ন লোক সম্ভবত তাদের নিজস্ব চিন্তাভাবনা দেবে, দলের জন্য তাদের নিজস্ব দৃষ্টি দেবে,” যোগ করেছেন গম্ভীর।

“আমি নিশ্চিত ভারত বিরাট কোহলির সেরাটা দেখা যাবে, সেটা লাল বলের ক্রিকেট হোক বা সাদা বলের ক্রিকেট। একই সময়ে, তিনি এত দীর্ঘ সময় ধরে যে ধরনের আবেগ বা শক্তি দেখিয়েছেন,

আপনি বিরাট কোহলির মধ্যেও একই রকম দেখতে যাচ্ছেন, তিনি অধিনায়ক হন বা না হন,” তিনি উপসংহারে বলেছিলেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *