কোহিলি নন,ব্যাঙ্গালোর শিবিরের নতুন নেতা হতে চলেছেন বিদেশী বিধ্বংসী এই ক্রিকেটার

এখনও পর্যন্ত অধিনায়ক হিসেবে আইপিএল ট্রফি তাঁর কাছে অধরা। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরেরপ্রাপ্তির ভাঁড়ার শূন্য। তবে বাইশ গজের যুদ্ধে সবসময় অপ্রতিরোধ্য থেকেছেন বিরাট কোহলি।

ক্রোড়পতি লিগের ইতিহাসে ২০৫ ম্যাচে সর্বাধিক ৬২৪০ রান করে শীর্ষে রয়েছেন ‘কিং কোহলি’। সঙ্গে রয়েছে ৫টি শতরান ও ৪২টি অর্ধ শতরান। শতরানের বিচারে এই প্রতিযোগিতায় ক্রিস গেইলের পরেই রয়েছেন আরসিবি সেনাপতি।

ইউনিভার্স বস’ সবচেয়ে বেশি ছয়টি শতরান করেছেন। সেখানে কোহলি রয়েছেন দ্বিতীয় স্থানে।

রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের এখন লক্ষ্য হল ২০২২ আইপিএলের জন্য একজন যোগ্য অধিনায়ক খুঁজে বের করা। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের রিটেন করা ক্রিকেটারের মধ্যে একজন হতে চলেছেন আসন্ন দিনে ব্যাঙ্গালোর শিবিরের নেতা।

বর্তমানে পৃথিবীর জনপ্রিয় খেলা গুলির মধ্যে ক্রিকেট অন্যতম। ক্রিকেটে সবচেয়ে জনপ্রিয় লিগ গুলির মধ্যে শীর্ষ স্থান অধিকার করে রয়েছে ভারতীয় প্রিমিয়ার লিগ। যেখানে পৃথিবীর সমস্ত তারকা ক্রিকেটারদের একই আসরে দেখা যায়। সাথে রয়েছে টাকার ফুলঝুরি এবং খুব কম সময়ে নিজের পরিচিতি করার সুযোগ। একের পর এক বিধ্বংসী ক্রিকেটারের জন্ম হয়েছে ভারতীয় প্রিমিয়ার লিগের আসর থেকে।

পৃথিবীর তাবড় তাবড় ক্রিকেটাররা শুধুমাত্র একটা মরশুম ভারতীয় প্রিমিয়ার লিগে খেলার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকে। নিঃসন্দেহে ভারতীয় প্রিমিয়ার লিগ ক্রিকেটারদের আত্মপ্রকাশের সবচেয়ে বড় মঞ্চ। ২০২২ আইপিএলে ভারতীয় ক্রিকেট বোর্ড দুটি নতুন ফ্র্যাঞ্চাইজির সংযুক্তকরণে পুরনো দলগুলিকে ভেঙে নবরূপে গঠন করতে চলেছে। যার প্রাথমিক প্রক্রিয়া ইতিমধ্যে শুরু করে দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ড।

আগামী ১২ এবং ১৩ই ফেব্রুয়ারি ব্যাঙ্গালোরে বসতে চলেছে ২০২২ আইপিএলের মেগা অকশন। যেখানে দেশি-বিদেশি মিলিয়ে মোট হাজারেরও বেশি ক্রিকেটারের নাম তালিকাভুক্ত হতে চলেছে। ভারতীয় প্রিমিয়ার লিগের শক্তিশালী দলগুলোর মধ্যে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর অন্যতম। নিঃসন্দেহে শিরোপা জয়ের অন্যতম প্রতিদ্বন্দ্বী দল রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। ইতিপূর্বে একবার ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করলেও এখনো পর্যন্ত কাঙ্খিত লক্ষ্য অর্জন করতে পারেনি ব্যাঙ্গালোর শিবির।

২০১৩ সাল থেকে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের নেতৃত্ব দিয়েছেন ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। তবে সম্প্রতি তিনি ভারতীয় প্রিমিয়ার লিগে অধিনায়কত্ব না করার সিদ্ধান্ত নিয়েছেন। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের এখন লক্ষ্য হল ২০২২ আইপিএলের জন্য একজন যোগ্য অধিনায়ক খুঁজে বের করা। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের রিটেন করা ক্রিকেটারের মধ্যে একজন হতে চলেছেন আসন্ন দিনে ব্যাঙ্গালোর শিবিরের নেতা।

অর্থাৎ আসন্ন দিনে ব্যাঙ্গালোর শিবিরের নেতৃত্ব দিতে দেখা যেতে পারে অস্ট্রেলিয়ান ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েলকে। বিগত মরশুমে ব্যাট হাতে দূর্দন্ত ছন্দে ছিলেন অজি এই ক্রিকেটার। তার মতো অভিজ্ঞ ক্রিকেটারের হাতে দলের দায়িত্ব নির্দ্বিধায় তুলে দিতে পারে ব্যাঙ্গালোর শিবির, এমনটাই দাবি ক্রিকেট বিশেষজ্ঞদের।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *