ক্যারিয়ার প্রায় শেষ ভারতের এই ক্রিকেটারের, তবুও দলে সুযোগই দিলেন না কোহলি-দ্রাবিড়

বিরাট কোহলি দিল্লিতে জন্মগ্রহণকারী ভারতের আন্তর্জাতিক ক্রিকেটার।বাবার নাম প্রেম কোহলি। তিনি মাঝারি সারির ডানহাতি ব্যাটসম্যানরূপে পরিচিত। তবে, মাঝে-মধ্যে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবেও ব্যাটিংয়ে নেমে থাকেন তিনি। এছাড়াও, ডানহাতে মিডিয়াম পেস বোলিং করে থাকেন।

রাহুল দ্রাবিড় একজন সাবেক ভারতীয় ক্রিকেট খেলোয়াড়। তিনি ভারতের জাতীয় ক্রিকেট দলের জাতীয় টেস্ট ও একদিনের আন্তর্জাতিক দলের অধিনায়ক ছিলেন।

কেপটাউনে চলছে ভারত-দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচ। এই সিরিজের দিকে নজর রয়েছে গোটা বিশ্বের। এই ম্যাচে জয় পেলে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম জয় পেয়ে ইতিহাস তৈরি করবে বিরাট কোহলির ভারত।

চোট কাটিয়ে এই ম্যাচে মাঠে ফিরেছেন ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। ইনজুরিতে থাকা মহম্মদ সিরাজের জায়গায় এই টেস্টে তিনি উমেশ যাদবকে সুযোগ দিয়েছেন। যদিও অনেকে আসা করেছিল এই টেস্টে সুযোগ পাবেন ইশান্ত শর্মা।

ভারতের হয়ে এককালে অনেক ম্যাচ জেতানো বোলিং করেছেন ইশান্ত শর্মা। কিন্তু এই পেসারকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গোটা সিরিজে সুযোগ দেওয়া হলো না।

তবে তার যে একেবারেই কোনও কারণ নেই এমন নয়। সম্প্রতি একেবারেই ফর্মে নেই ঈশান্ত শর্মা। তাকে সহজেই খেলে দিচ্ছেন বিপক্ষ পেসাররা। তবু অনেকে আশা করেছিলেন সিরাজের চোটের কারণে হয়তো তিনি নিজেকে প্রমাণ করার সুযোগ পাবেন কিন্তু সুযোগ মেলেনি।

ইশান্ত একসময় ভারতীয় পেস আক্রমণ-কে নেতৃত্ব দিয়েছেন। কিন্তু যত দিন গড়িয়েছে তত আস্তে আস্তে শামি-বুমরা জুটি দলের মূল পেসার হয়ে উঠেছে। ইশান্ত ধারাবাহিকতার অভাবে ভুগেছেন।

ফলে মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর-রা ভারতীয় দলে নিজের জায়গা করে নিতে পেরেছেন। এখন তার ভারতীয় মূল দলে ফেরা আরও অসম্ভব বলে গণ্য হচ্ছে।

এরই মধ্যে তৃতীয় টেস্টে হাড্ডাহাড্ডি লড়াই চলছে ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে। ২১৬ রানে ৯ উইকেট হারিয়ে ফেলেছে ভারত। রান পেয়েছেন পূজারা এবং কোহলি।

একদিক থেকে উইকেট পড়তে থাকলেও অপর দিকটি আটকে রেখেছিলেন বিরাট। ৭৯ রানের দুরন্ত ইনিংস খেলে আউট হন তিনি। আরও একবার হতাশ করেছেন পন্থ এবং অজিঙ্কা রাহানে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *