ক্রিকেট ক্যারিয়ারে কখনও শূন্যতে আউট হননি ভারতীয় এই ব্যাটার

ক্রিকেটের ইতিহাসে এমন অনেক ব্যাটার আছেন যারা প্রচুর শতরান করেছেন কিংবা অনেক উইকেট নিয়েছেন। কিন্তু আপনি কি জানেন এমন কিছু ব্যাটসম্যানও আছেন যারা কোনওদিনও নিজের কেরিয়ারে শূন্য রানে আউট হননি। চলুন জেনে দেখে নেওয়া যাক এমনই কিছু ব্যাটারের কথা।

জ্যাক রুডলফ:

দক্ষিণ আফ্রিকার হয়ে ৪৫ টি ওয়ান ডে ম্যাচ খেলে এই ব্যাটার ১১৭৪ রান করেছেন। যার মধ্যে ৭টি অর্ধশতরানও রয়েছে। তিনি ৪৫ টি ম্যাচে মোট ৬ বার অপরাজিত ছিলেন, ওয়ান ডে-তে জ্যাকের সর্বোচ্চ স্কোর ৮১ রান এবং সবচেয়ে বড় ব্যাপার তিনি কোনওদিন শূন্য রানে আউট হয়নি।

যশপাল শর্মা:

ভারতের এই প্রাক্তন তারকাও এই তালিকায় রয়েছেন। খুব বেশি না হলেও যশপাল শর্মা ৪২ টি ওয়ান ডে ম্যাচ খেলে ৮৮৩ রান করেছেন এবং ৪টি অর্ধশতরান করেছেন। ওয়ান ডে-তে তার সর্বোচ্চ স্কোর ৮৯ রান। সেই সঙ্গে এই ভারতীয় ব্যাটসম্যানও কোনওদিন শূন্য রানে আউট হননি।

পিটার ক্রিস্টেন:

দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান পিটার ক্রিস্টেন তিন বছর ক্রিকেট খেলেছেন, কিন্তু এই ব্যাটসম্যান কখনোই শূন্য রানে আউট হননি। পিটার তিন বছরে ৪০টি ওয়ানডে খেলে ১২৯৩ রান করেন। এর মধ্যে রয়েছে ৯টি হাফ সেঞ্চুরি। এই স্বল্প সময়েও তিনি মোট ৬ বার অপরাজিত ছিলেন। ওয়ান ডে-তে তার সর্বোচ্চ স্কোর ৯৭ রান।

কেপলার ওয়েসেলস:

অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা দুই দলের হয়েই খেলেছেন এই ব্যাটার। তিনি তার ১০ বছরের কেরিয়ারে মাত্র ১০৯ টি ওডিআই ম্যাচ খেলেছেন, যে সময়ে তিনি ১টি শতরান এবং ২৬ টি অর্ধশতরান সহ ৩৩৬৭ রান করেছেন।

ওয়ানডেতে তার সর্বোচ্চ স্কোর ১০৭ রান। ওয়েসেলস তার ওয়ান ডে কেরিয়ারে কখনোই শূন্য রানে আউট হননি। তিনিও মোট ৭ বার নটআউট থেকেছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *