ক্রিকেট বাদেও এই উপায়ে কোটি কোটি টাকা উপার্জন করেন বিরাট কোহলি

২০১৩ সালে প্রথমবার তিনি ওয়ান ডে ব্যাটসম্যানদের আইসিসি র‌্যাঙ্কিংয়ের প্রথম স্থানে পৌঁছে যান, টি-টোয়েন্টি ফরম্যাটেও কোহলি সাফল্য এসেছে এবং

আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে দু-দুবার তিনি ম্যান অফ দ্য টুর্নামেন্ট হয়েছিলেন (২০১৪ এবং ২০১৬ সালে)। ২০১৪ সালে মহেন্দ্র সিং ধোনির টেস্ট অবসর গ্রহণের পর কোহলি ওয়ানডে দলের সহ-অধিনায়ক নিযুক্ত হয়ে টেস্ট অধিনায়কত্বের দায়িত্ব পান।

২০১৭ সালের প্রথম দিকে, ধোনি অধিনায়ক পদ থেকে পদত্যাগ করার পরে তিনি ওয়ানডেতেও অধিনায়ক হন। ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ১০,০০০ এবং ১১,০০০ রানের রেকর্ডটি তারই করা

ভারতীয় দলের তারকা ক্রিকেটার বিরাট কোহলিকে বিশ্বের অন্যতম ধনী ক্রিকেটার হিসেবে বিবেচনা করা হয়। বিসিসিআই তাকে বার্ষিক ৭ কোটি টাকা বেতন দেয় কারণ তিনি এ-প্লাস গ্রেডের তালিকায় আসেন।

কিন্তু জানেন কি বিরাট কোহলির মোট সম্পদের পরিমাণ? বিরাট কোহলি তার উপার্জনের জন্য শুধুমাত্র বিসিসিআই-এর বেতনের উপর নির্ভর করেন না,

তিনি আরও অনেক জায়গা থেকে অর্থ উপার্জন করেন। প্রচুর নামি ব্র্যান্ডের প্রচারের মাধ্যমে কোটি কোটি টাকা
রোজগার করেন তিনি। ডিএনএ ওয়েবসাইট অনুসারে, তার মোট সম্পদের পরিমাণ প্রায় ৬০ মিলিয়ন মার্কিন ডলার।

বিরাট কোহলির আয়ের আরেকটি বড়ো উৎস হল ইনস্টাগ্রাম। এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তার ১৭৭ মিলিয়ন ফলোয়ার রয়েছে। ভারতীয় দলের টেস্ট অধিনায়ক এক একটি প্রচারমূলক পোস্টের জন্য ভারতীয় মুদ্রায় ৫ কোটি টাকা পান।

বিরাট কোহলি ছাড়াও, বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া একমাত্র ভারতীয় সেলিব্রিটি যিনি ইনস্টাগ্রামে শীর্ষ ধনীদের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন।

এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তাঁর ৭২.৫ মিলিয়ন ফলোয়ার রয়েছে। একটি প্রচারমূলক পোস্টের জন্য প্রিয়াঙ্কা পান ৩ কোটি টাকা।

ইনস্টাগ্রামে থেকে সবচেয়ে বেশি আয় করেন পর্তুগাল তথা বিশ্বের সবচেয়ে বড় তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ইনস্টাগ্রামে তার ৩৮৭ মিলিয়ন ফলোয়ার রয়েছে।

তিনি একটি প্রচারমূলক পোস্টের জন্য ১,৬০৪,০০০ মার্কিন ডলার উপার্জন করেন। প্রাক্তন পেশাদার কুস্তিগীর ডোয়াইন ‘দ্য রক’ জনসন এবং গায়িকা-অভিনেত্রী আরিয়ানা গ্র্যান্ডে এই তালিকায় যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *