ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে এক নয়া দিগন্তের দার উন্মোচন করবে ভারতীয় ক্রিকেট

ভারতীয় মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামী জানিয়েছেন, কর্তৃপক্ষের এমন নির্ণয় দৃষ্টান্ত হয়ে থাকবে ক্রিকেট বিশ্বে। বিগত দুবছর এই টুর্নামেন্ট দেশে আয়োজন করা হলেও এবার ওমানে অনুষ্ঠিত হতে চলেছে লেজেন্ডস লিগ।

ব্যাট হাতে আর ২২ গজে দেখা মিলবে না শচীন টেন্ডুলকারকে। কিংবদন্তিদের লিগ থেকেও এবার সরে দাঁড়ালেন ‘গড অফ ক্রিকেট’। বিগত দুই বছর ধরে সাফল্যের সঙ্গে এই প্রতিযোগিতার সঙ্গে যুক্ত থাকলেও এ বার লেজেন্ডস লিগ প্রতিযোগিতা খেলবেন না শচীন টেন্ডুলকার।

আগামী ২০ই জানুয়ারি থেকে শুরু হবে এই কিংবদন্তিদের প্রতিযোগিতা। খেলা শুরু হওয়ার আগেই শচীন টেন্ডুলকারের ম্যানেজমেন্ট সংস্থার তরফ থেকে এই খবরের সত্যতা স্বীকার করে নেওয়া হয়েছে। ফলে ‘মাস্টার ব্লাস্টার’ না খেলার জন্য এই লীগের উজ্জ্বলতা অনেকটাই হ্রাস পাবে বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।

সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো এই, এবার ‘লেজেন্ডস লিগের’ প্রত্যেকটি ম্যাচই পরিচালনা করবেন মহিলা ম্যাচ অফিশিয়ালরা। আয়োজকদের অভিনব এই উদ্যোগ ক্রিকেট দুনিয়ায় সাড়া ফেলবে এমনটাই মনে করছে বিশেষজ্ঞমহল। এমন কী এবার লেজেন্ডস লীগের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কর্তৃপক্ষ এবার ভারতীয় মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামীকে বেছে নিয়েছেন।

এই প্রথম বার মহিলা ম্যাচ অফিশিয়ালদের দ্বারা পরিচালিত হতে চলেছে পুরুষদের সম্পূর্ণ ক্রিকেট লিগ। যে উদ্যোগটি আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বে এক নয়া দিগন্তের দার উন্মোচন করবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

এই আসরে বীরেন্দ্র শেওয়াগ, যুবরাজ সিং, হরভজন সিংয়ের মতো বিশ্ব বিখ্যাত ক্রিকেটারদের আবার দেখা যাবে সবুজ মাঠে। লেজেন্ডস লিগের খেলা অত্যন্ত আনন্দের সাথে উপভোগ করে থাকেন ক্রিকেটপ্রেমীরা।

তবে এবার এই লীগে শচীন টেন্ডুলকারের অনুপস্থিতি লীগের মাধুর্য অনেকটাই জৌলুস করবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ঠিক কি কারণে মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার এমন নির্ণয় নিয়েছেন তা এখনও স্পষ্ট ভাবে জানায়নি কর্তৃপক্ষ।

ভারতীয় মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামী জানিয়েছেন, কর্তৃপক্ষের এমন নির্ণয় দৃষ্টান্ত হয়ে থাকবে ক্রিকেট বিশ্বে। বিগত দুবছর এই টুর্নামেন্ট দেশে আয়োজন করা হলেও এবার ওমানে অনুষ্ঠিত হতে চলেছে লেজেন্ডস লিগ।

ভারতীয় ক্রিকেটারদের পাশাপাশি এশিয়া এবং বিশ্ব ক্রিকেটের বিধ্বংসী ক্রিকেটাররা অংশ নেবেন এই লিগে। এক কথায়, কিংবদন্তিদের মেলা বসতে চলেছে ওমানের ২২ গজে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *