খেলার সময় কাউকেই ছেড়ে কথা বলব না, বুমরা প্রসঙ্গে যা বললেন জানসেন

বুমরা ভারতের টুয়েন্টি২০ আন্তর্জাতিক দলের সদস্য। আঘাতপ্রাপ্ত ভুবনেশ্বর কুমারের পরিবর্তে সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে তার এই অংশগ্রহণের সুযোগ ঘটে। ২৩শে জানুয়ারি, ২০১৬ তারিখে অস্ট্রেলিয়ার বিপক্ষে একদিনের আন্তর্জাতিকে তার অভিষেক হয়।

মাঠেসঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন মার্কো জানসেন। তবে মাঠের বাইরে সেটা নিয়ে এগোতে চান না মুম্বই ইন্ডিয়ান্সের দুই সতীর্থ।

দ্বিতীয় টেস্টে বুমরাকে একের পর এক বাউন্সার দিতে থাকেন জানসেন। তার পরেই ঝামেলায় জড়িয়ে পড়েন দুই দলের পেসার। এক সাংবাদিক বৈঠকে জানসেন বলেন, “টেস্ট দলে সুযোগ পেয়ে দারুণ লেগেছিল।

এই সিরিজে এত ভাল বল করব ভাবতেই পারিনি। ২-১ ব্যবধানে সিরিজ জিততে পেরে আমি খুশি। ভারত আমাদের দেশে এখনও সিরিজ জিততে পারেনি, আমরা সেটা ধরে রাখতে পেরেছি।”

মাঠে আগ্রাসী জানসেনকে বার বার দেখা গিয়েছে। দক্ষিণ আফ্রিকার তরুণ পেসার বলেন, “আমি এই খেলাটাকে ভালবাসি। ছোটবেলা থেকে আমি খেলতে চেয়েছি। মাঠে সেই আবেগটাই বার হয়ে আসে। আইপিএল-এ আমি বুমরার সঙ্গে খেলেছি।

আমরা ভাল বন্ধু, কিন্তু মাঠে অনেক সময় উত্তেজনা তৈরি হয়। দেশের হয়ে খেলতে নেমে পিছিয়ে আসার মানে নেই। তবে বুমরার প্রতি আমার কোনও খারাপ লাগা নেই। আবেগের বশে যা হওয়ার হয়েছে।”

টেস্টের পর এ বার এক দিনের সিরিজে মুখোমুখি ভারত এবং দক্ষিণ আফ্রিকা। সেখানেও ভারতকে চোখ রাঙিয়ে রাখছেন জানসেন। তিনি বলেন, “টেস্ট সিরিজ জয়ের ধারাটাই এক দিনের সিরিজে নিয়ে যেতে হবে। তবে ভারতকে খাটো করে দেখলে চলবে না।

বিশ্বের অন্যতম সেরা দল ওরা। নিজেদের সেরাটা দিতে হবে ওদের হারাতে। লড়াইয়ের জন্য আমরা প্রস্তুত। ভারতের বিরুদ্ধে এই সিরিজ জেতার মতো করেই নিজেদের তৈরি করতে হবে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *