গোপন তথ্য ফাঁস, বিশ্বকাপ দলের থেকে বাদ পরছে দীনেশ কার্তিক, ফিনিশারের ভূমিকায় দেখা যাবে বিধ্বংসী এই ওপেনারকে

দীনেশ কার্তিক শেষ ১৩ ইনিংসে মাত্র ৩ বার ম্যাচ শেষ করতে পেরেছেন। আইপিএল থেকে লাইমলাইটে আসা দীনেশ কার্তিক আবারও লাইমলাইটে।এই বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ভারতীয় টি-টোয়েন্টি দলে ফেরার পর থেকে দীনেশ কার্তিক ১৩ বার ব্যাট করেছেন।

কিন্তু এর মধ্যে তিনি 13 বার ব্যাট করেছেন। টিম ইন্ডিয়ার হয়ে মাত্র তিনবার ম্যাচ শেষ করতে পেরেছে। এমন পরিস্থিতিতে এখন দলে তার জায়গা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন বহু অভিজ্ঞ ও ক্রিকেট পণ্ডিত।

ফ্যানকোডে একটি কথোপকথনের সময়, বিবেক রাজদান বলেছিলেন, “আমি দীনেশ কার্তিককে একজন ফিনিশার হিসাবে বেছে নেওয়া ঠিক বোধ করি না। আপনি দীনেশ কার্তিকের জন্য একটি জায়গা অবরুদ্ধ করছেন।

আপনি আমাকে বলুন সূর্যকুমার যাদব, বিরাট কোহলি দীপক হুডা, হার্দিক পান্ড্যের মধ্যে কে পারেন? সেই কাজটি করবেন না (ফিনিশার) আমার তো মনে হয় সূর্যকুমার যাদব ভারতের সেরা ফিনিশার হবে, এখন যদিও তিনি ওপেনার হয়ে খেলছেন বিশ্বকাপে আমি তাকে ফিনিশারের ভূমিকায় দেখতে যাই

আরও কথা বলতে গিয়ে তিনি বলেছিলেন, “একজন খেলোয়াড় হিসাবে, আপনি যখন উচ্চ স্তরে খেলছেন এবং লোকেরা যখন আপনার কাছ থেকে কিছু কিছু আশা করে, তখন ম্যাচের পরিস্থিতি যে কোনও দিনে কী তা আপনি জানেন তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ।

ম্যাচের পরিস্থিতি এবং সেদিন আপনার সেরাটা দিন। ফিনিশারের ভূমিকা এমন যে এটি ধারাবাহিক হওয়া কঠিন। আপনি যতবারই দলে আসবেন, আপনাকে এমন প্রভাব ফেলতে সক্ষম হতে হবে যা দলকে সাহায্য করে। উভয়ভাবেই কাজ করে, বোলাররা স্মার্ট এবং তারা আপনাকে বাতাসে আঘাত করতে বাধ্য করে। এটি কাজটিকে আরও কঠিন করে তোলে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published.