ঘরোয়া ক্রিকেট মাতানো ২ ভয়ংকর বোলারকে দলে ভেড়ালো ভারত, আতঙ্কে আফ্রিকা

দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ভারতের ওয়ান ডে দল ঘোষণা করেছে বিসিসিআই। এই সিরিজের জন্য রোহিতের বদলে লোকেশ রাহুলকে অধিনায়ক এবং যশপ্রীত বুমরাকে সহ-অধিনায়ক নির্বাচিত করা হয়েছে।

এই দলে জায়গা পেয়েছেন এমন দুজন বোলার যারা দীর্ঘদিন ধরে আইপিএল এবং ঘরোয়া ক্রিকেটের মঞ্চে নিজেদের জাত চিনিয়েছেন। এই বোলাররা নিজেদের দিনে একার হাতে ম্যাচ ঘুরিয়ে দিতে সক্ষম।

এমনিতে দক্ষিণ আফ্রিকা সিরিজে দলে ফিরেছেন অনেক অভিজ্ঞ ক্রিকেটারও। দলে ফিরেছেন শিখর ধাওয়ান ও রবিচন্দ্রন অশ্বিন-রা। একই সঙ্গে ঘরোয়া ক্রিকেট ও আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন

এমন অনেক তরুণ খেলোয়াড়কে দলে নেওয়া হয়েছে। এদের মধ্যেই রয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণ ও শার্দুল ঠাকুর। এদের মধ্যে একজন ইতিমধ্যেই আন্তর্জাতিক মঞ্চে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন।

অপরজন রয়েছেন সুযোগের অপেক্ষায়। আইপিএলের তারকা বোলার প্রসিদ্ধ কৃষ্ণ নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজে নির্বাচিত হলেও একটি ম্যাচ খেলার সুযোগ পাননি। আইপিএলে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন।

দক্ষিণ আফ্রিকা সফরে পিচগুলি ফাস্ট বোলারদের সমর্থন করে। এমতাবস্থায় তার মতো বোলাররা সেইসব পিচে কার্যকরী হয়ে উঠতে পারে। ওডিআই ক্রিকেটে ইতিমধ্যেই অভিষেক ঘটেছে তার।

মোট ৩টি ওডিআইতে ৬ উইকেট নিয়েছেন প্রসিদ্ধ। কিছুদিন ধরেই ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন শার্দুল ঠাকুর। বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও তিনি পারদর্শী। তার বল খেলা কোনো ব্যাটসম্যানের পক্ষে সহজ নয়।

ইতিমধ্যেই টেস্ট দলে অলরাউন্ডার হিসাবে নিজেকে অপরিহার্য করে তুলেছেন তিনি। তিনি ভারতীয় দলের হয়ে ১৫ টি ওয়ান ডে-তে ২২ টি এবং ২৪ টি টি-টোয়েন্টি ম্যাচে ৩১ টি উইকেট নিয়েছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *