ঘোর অন্ধকারে নিমজ্জিত হার্দিক পান্ডিয়ার ক্যারিয়ার,দলে নিজেদের জায়গা শক্ত করছেন এই দুই অলরাউন্ডার

চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পেলেও নিজেকে চরম ব্যর্থতায় ভরিয়ে দিয়েছেন তিনি। বহু ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, হয়তো ২৮ বছর বয়সে হার্দিক পান্ডিয়ার আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হতে চলেছে।

কারণ ইতিমধ্যে ভারতীয় দল তার বিকল্প হিসেবে দুজন পেস বোলার অলরাউন্ডারকে পেয়েছে। তারা নিজেদের সর্বোচ্চটা দিয়ে দলের শোভা বৃদ্ধি করছে।

ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার ক্যারিয়ার এখন অন্ধকারে নিমজ্জিত। বিগত প্রায় দুই বছরেরও বেশি সময় ধরে ধারাবাহিক ফর্মে ফিরতে পারছেন না হার্দিক পান্ডিয়া। চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পেলেও নিজেকে চরম ব্যর্থতায় ভরিয়ে দিয়েছেন তিনি। বহু ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, হয়তো ২৮ বছর বয়সে হার্দিক পান্ডিয়ার আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হতে চলেছে।

কারণ ইতিমধ্যে ভারতীয় দল তার বিকল্প হিসেবে দুজন পেস বোলার অলরাউন্ডারকে পেয়েছে। তারা নিজেদের সর্বোচ্চটা দিয়ে দলের শোভা বৃদ্ধি করছে। যদি হার্দিক পান্ডিয়া স্বাভাবিক ফর্মে ফিরতে না পারেন, সে ক্ষেত্রে তার স্থান নিতে পারেন এই দুই অলরাউন্ডার বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

১. শার্দুল ঠাকুর: বর্তমানে ভারতীয় দলের অন্যতম নির্ভরযোগ্য পেস বোলিং অলরাউন্ডার শার্দুল ঠাকুর। টেস্ট ক্রিকেটে ভারতীয় জার্সিতে দুর্দান্ত সফল হয়েছেন তিনি। বল হতে একজন স্বাভাবিক বোলারের ভূমিকায় অবতীর্ণ হতে দেখা গেছে তাকে। ব্যাট হাতেও রীতিমতো নজর কেড়েছেন ডানহাতি এই অলরাউন্ডার।

অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের পর এবার দক্ষিণ আফ্রিকায়ও নিজের দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন শার্দুল ঠাকুর। টেস্ট ক্রিকেটে হার্দিক পান্ডিয়ার দুর্দান্ত বিকল্প হিসেবে ইতিমধ্যে দলে জায়গা করে নিয়েছেন তিনি। হার্দিক পান্ডিয়া টেস্ট ক্রিকেট থেকে সরে আসায় একজন বোলার বিকল্প কম নিয়ে এতদিন মাঠে নামতো টিম ইন্ডিয়া। সেই জায়গায় শার্দুল ঠাকুর নিজেকে দুর্দান্তভাবে মেলে ধরেছেন।

২. ভেঙ্কটেশ আইয়ার: ভারতীয় প্রিমিয়ার লিগ থেকে উঠে আসা তরুণ এই ক্রিকেটার হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে নিজেকে বারবার প্রমাণিত করছেন। এমনকি ব্যাটিংয়ের সাথে সাথে বোলিংয়েও পারদর্শিতার পরিচয় দিচ্ছেন তরুণ এই ক্রিকেটার। গত আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে বিশ্ব ক্রিকেটে পরিচিতি লাভ করেছিলেন ভেঙ্কটেশ আইয়ার।

ইতিমধ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছে তার। ২০২১-২২ বছরে বিজয় হাজারে ট্রফিতে রীতিমতো নজর কেড়েছেন বাঁহাতি এই অলরাউন্ডার। দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন ওডিআই সিরিজে সুযোগ পেয়েছেন ভেঙ্কটেশ আইয়ার। এই সফরে তার দিকে তাকিয়ে রয়েছে গোটা ভারতীয় ক্রিকেট। সেই সাথে হার্দিক পান্ডিয়ার আন্তর্জাতিক ক্যারিয়ার দাঁড়িয়ে রয়েছে এই সফরের উপর।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *