চরম দুঃসংবাদ, আর থাকছে না vivo আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, যা স্পন্সরজনিত কারণে আনুষ্ঠানিকভাবে ভিভো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ নামে পরিচিত, হচ্ছে ভারতের একটি প্রতিযোগিতামূলক টুয়েন্টি২০ ক্রিকেট লিগ।

এটি প্রতি বছর সাধারণত এপ্রিল ও মে মাসে ভারতের কয়েকটি নির্দিষ্ট শহর এবং রাজ্যের প্রতিনিধিত্বকারী দলের মধ্যে আয়োজিত হয়।

বিশ্বের সবচেয়ে বিখ্যাত টি-টোয়েন্টি লিগ আইপিএল পেয়েছে নতুন স্পন্সর। চীনা মোবাইল কোম্পানি ভিভোকে প্রতিস্থাপন করেছে টাটা গ্রুপ। ২০২২ মরসুম থেকে টাটা আইপিএলের টাইটেল স্পন্সর হবে।

মঙ্গলবার আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে স্পনসরশিপ পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দেশে চীন বিরোধী মনোভাব বৃদ্ধির কারণে ২০২০ সালে VIVO IPL স্পনসরশিপ থেকে প্রত্যাহার করে নেয়।

ভিভো ২০২১ সালে প্রধান স্পনসর হিসাবে ফিরে এসেছিল, কিন্তু এখন ২০২২ মরসুমের আগে এটি সম্পূর্ণভাবে শেষ করতে প্রস্তুত।

বিসিসিআই সূত্র এবিপি নিউজকে জানিয়েছে যে ভিভো চুক্তিটি চালিয়ে যেতে প্রস্তুত নয়। Vivo এবং BCCI 2018 সালে IPL টাইটেল স্পন্সরশিপের জন্য ৪৪০ কোটি টাকার একটি চুক্তি স্বাক্ষর করেছিল।

এই চুক্তিটি আইপিএল ২০২৩ মরসুমের পরে শেষ হওয়ার কথা ছিল, তবে দুই পক্ষই অকালেই বিচ্ছেদ হয়ে গেছে। আইপিএল টাইটেল স্পন্সরশিপ নিয়ে

ভিভো বিসিসিআই-এর সাথে তার বর্তমান চুক্তি টাটার কাছে হস্তান্তর করার অনুরোধ করেছে বলে মনে করা হয়, যা গভর্নিং কাউন্সিলের সভায় অনুমোদিত হয়েছিল। এখন, টাটা ২০২২ এবং ২০২৩ মরসুমের জন্য আইপিএলের টাইটেল স্পনসরশিপ পাবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *